Home /News /coronavirus-latest-news /
করোনা আক্রান্ত হয়ে মৃত্যু প্রাক্তন বিমান চালকের!‌ মহারাষ্ট্রে আতঙ্ক তুঙ্গে

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু প্রাক্তন বিমান চালকের!‌ মহারাষ্ট্রে আতঙ্ক তুঙ্গে

বিমান যাত্রায় করোনা সংক্রমণের ঝুঁকি অনেকটাই বেশি থাকে।

  • Share this:

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু প্রাক্তন বিমান চালকের!‌ মহারাষ্ট্রে আতঙ্ক তুঙ্গে করোনায় আক্রান্ত হয়ে এবার মৃত্যু হল এক প্রাক্তন বিমান চালকের। ৫৮ বছরের এই প্রাক্তন এয়ার ইন্ডিয়ার বিমানচালক মুম্বই বিমানবন্দরে কর্মরত ছিলেন। বেশ কয়েকদিন আগে তাঁর শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। তার চিকিৎসাও চলছিল। শুক্রবার রাতে তাঁর মৃত্যু হয়।

এদিকে এই ঘটনার মধ্যেই নতুন করে ভিস্তারা সংস্থার দুই চালকও আক্রান্ত হয়েছেন। এয়ার ভিস্তারা সূত্রে খবর, গুরুগ্রামের অ্যাকাডেমিতে তাঁরা প্রশিক্ষণরত ছিলেন। ওই দু'জন পাইলটের শরীরে কোভিডের সংক্রমণ ধরা পড়ার পরে পুরো সংস্থা স্যানিটাইজেশন করা শুরু করা হয়েছে।

এর আগে মাত্র দিন দুয়েক আগে কলকাতার দু’‌জন বিমানচালক এবং তিনজন বিমান সেবিকার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ওই পাঁচজনকেই বর্তমানে ১৪ দিনের কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

কলকাতা বিমানবন্দরের এক কর্তা বলেন, ‘‌সব বিমানবন্দরেই বাড়তি সতর্কতা অবলম্বনের নির্দেশ দেওয়া হয়েছে। একটু বেশি বয়সের এবং শারীরিক নানা সমস্যা রয়েছে, এমন বিমান চালকদের উপরে বাড়তি নজরদারি রাখার নির্দেশ দেওয়া হয়েছে।’‌

বিমান যাত্রায় করোনা সংক্রমণের ঝুঁকি অনেকটাই বেশি থাকে। সেই কারণেই বিমান যাত্রায় আলাদা করে মানা হয় সতর্কতা। প্রশাসনিক স্তরেও সে বিষয়ে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে। এরপর দেখা যাক বিমান পরিষেবা শুরু হওয়ার পর দিন কাটতে থাকলে সংক্রমণ নিয়ন্ত্রণ করা যায় কি না।

SHALINI DATTA

Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: AirIndia, Coronavirus, Covid ১৯

পরবর্তী খবর