corona virus btn
corona virus btn
Loading

কোভিড হাসপাতালের ভেতরেই ঘুরছে শুয়োরের দল, কর্ণাটকের ভিডিও ভাইরাল, ধিক্কার নেটিজেনদের

কোভিড হাসপাতালের ভেতরেই ঘুরছে শুয়োরের দল, কর্ণাটকের ভিডিও ভাইরাল, ধিক্কার নেটিজেনদের

কর্ণাটকের সরকার চালিত কোভিড হাসাপাতালের ভিতর দিব্যি ঘুরে বেড়াচ্ছে একদল শুয়োর

  • Share this:

#কর্ণাটক: গোটা দেশে করোনা ত্রাস! এরমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল একটি ভিডিও যা দেখে চোখ কপালে উঠেছে নেটিজেনদের, বয়ে গিয়েছে সমালোচনার ঝড়! কর্ণাটকের সরকার চালিত কোভিড হাসাপাতালের ভিতর দিব্যি ঘুরে বেড়াচ্ছে একদল শুয়োর! ভিডিওতে দেখা যাচ্ছে, বেশ কিছু লোক সেই দৃশ্য দাঁড়িয়ে উপভোগ করছেন, অথচ কারওরই তেমন কোনও হেলদোল নেই! শুয়োরের দল সপরিবারে ঘোত্‍‌ ঘোত্‍ করে মাত করছে হাসপাতাল!

ঘটনাটি ঘটেছে কর্ণাটকের কালবুর্গি গুলবর্গা জেলার সরকারি চালিত কোভিড হাসপাতালে। প্রসঙ্গত, ভারতে প্রথম কোভিডে আক্রান্ত হয়ে  মৃত্যুর ঘটনা ঘটে কালবুর্গিতেই। ভিডিওটি ভাইরাল হতেই নড়েচড়ে বসে প্রশাসন। গুলবর্গার ডেপুটি কমিশনার হাসপাতাল পরিদর্শনে যান, শুয়োরের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি।

এ'বিষয়ে গুলবর্গার কংগ্রেস বিধায়ক প্রিয়াংক খার্গে প্রশ্ন তোলেন, 'ওই হাসপাতালটা আমি দেখেছি। যে অংশে শুয়োরের দল ঘুরে বেড়াচ্ছে তা হাসপাতালের ভেতরে। কীভাবে অতগুলো শুয়োর হাসপাতালে ঢুকল ?'' ওই জেলার ইন-চার্জ তথা কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী গোবিন্দ এম কারজোলকে দায়ী করে প্রিয়াংকের অভিযোগ, '' গোবিন্দ সবসময় বেঙ্গালুরু নিয়েই ব্যস্ত। আমরা এই বিষয়টি খতিয়ে দেখছি।'

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামালুর দাবি, 'কালবুর্গি হাসপাতালের ওই ভিডিওটি ৩ দিনের পুরনো। আমি হাসপাতাল কর্তৃপক্ষকে পদক্ষেপ করতে বলেছি। শুয়োরের মালিককেও ডেকে পাঠানো হয়েছে। হাসপাতাল থেকে সব শুয়োরকে ধরে যথাস্থানে পাঠানো হয়েছে। জেলার আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে এমনটা ভবিষ্যতে আর না ঘটে।'' শুয়োর ও কুকুরের দৌরাত্ম্য রুখতে ২৬ এপ্রিল পুর কমিশনারকে একটি চিঠি লিখেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। তবে অভিযোগ, এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

Published by: Rukmini Mazumder
First published: July 20, 2020, 6:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर