কলকাতায় করোনা আক্রান্ত ২, আতঙ্কে মহানগর এড়াতে চাইছেন দক্ষিণবঙ্গের অনেকেই

কলকাতায় করোনা আক্রান্ত ২, আতঙ্কে মহানগর এড়াতে চাইছেন দক্ষিণবঙ্গের অনেকেই

করোনা ভাইরাসের আতঙ্কে কলকাতা যাওয়ার কথা উঠলেই এখন সাতবার ভাবছেন দক্ষিণবঙ্গের অন্যান্য জেলার বাসিন্দারা

  • Share this:

#কলকাতা: করোনা ভাইরাসের আতঙ্কে কলকাতা যাওয়ার কথা উঠলেই এখন সাতবার ভাবছেন দক্ষিণবঙ্গের অন্যান্য জেলার বাসিন্দারা। কলকাতায় প্রথম করোনা ভাইরাস আক্রান্তের কথা শোনার পরই অনেকেই আপাতত কলকাতা এড়িয়ে চলার চেষ্টা করছিলেন। শুক্রবার দ্বিতীয় আক্রান্তের খবর প্রকাশ হতেই অনেকেই এই শহরে যাওয়ার পরিকল্পনা বাতিল করছেন। খুব প্রয়োজন ছাড়া এই শহরে যাওয়ার কথা আপাতত ভাবছেন না অনেকেই।

বর্ধমান থেকে প্রতিদিন হাজারে হাজারে বাসিন্দা কলকাতায় যান। অনেককেই পেশাগত প্রয়োজনে নিত্য কলকাতা যেতেই হয়। আবার অনেকে কলকাতা যান চিকিৎসা সহ নানান প্রয়োজনে। কিন্তু এখন কলকাতা এড়িয়ে চলাই শ্রেয় বলেই মনে করছেন তাঁরা। অনেকে পেটের তাগিদে অনিচ্ছা সত্ত্বেও করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি সঙ্গে নিয়েই নিয়মিত কলকাতা যাতায়াত করছেন। বাকিরা আপাতত কলকাতা যাওয়ার নাম করছেন না।

বর্ধমানের বাসিন্দারা বলছেন, কলকাতায় লন্ডন থেকে আসা দুই যুবকের দেহে করোনা পাওয়া গিয়েছে। উপসর্গ দেখা না দেওয়া পর্যন্ত তাঁরা অনেকের সংস্পর্শেই এসেছেন। তাঁরা ইতিমধ্যেই অনেকের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে দিয়েছেন বলেই আশঙ্কা বর্ধমানবাসীদের। আশঙ্কা, অনেকেই নিজেদের অজান্তেই করোনার ভাইরাস বহন করছেন। তাই এই সময় ট্রেন বাস-সহ জনবহুল এলাকা এড়িয়ে চলাই উচিত বলে মনে করছেন তাঁরা।

বাসিন্দারা বলছেন,  আতঙ্কের বদলে বাড়তি সতর্কতা ভাল। এই মুহূর্তে করোনা ঠেকাতে সব চেয়ে বেশি জরুরি সতর্ক থাকা।  করোনায় আক্রান্তের সংস্পর্শে না আসা। কলকাতায় যেহেতু করোনা পজেটিভের দেখা মিলেছে, তাই সে শহর এখন এড়িয়ে যাওয়াই উচিত।  অনেকে নিরুপায় হয়ে বাড়তি সতর্কতা নিয়ে কলকাতা যাচ্ছেন। মাথায় রাকতে হবে,  মাস্ক ব্যবহার, নির্দিষ্ট সময় অন্তর হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে হবে। বাড়ি ফিরে পোশাক বদলে পরিচ্ছন্ন হয়ে তবেই পরিবার পরিজনদের কাছে যাওয়া উচিত।

Saradindu Ghosh

First published: March 20, 2020, 11:46 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर