হাত ভাল করে ধুয়ে থানায় ঢুকতে হবে, পুলিশের এই উদ্যোগে খুশি সাধারণ মানুষ

হাত ভাল করে ধুয়ে থানায় ঢুকতে হবে, পুলিশের এই উদ্যোগে খুশি সাধারণ মানুষ

দায়িত্বপ্রাপ্ত সিভিক ভলেন্টিয়ার বা পুরসভা কর্মীরা দেখে সন্তষ্ট হলেই আপনি থানায় প্রবেশ করতে পারবেন।

  • Share this:

#রায়গঞ্জ: হাত ভাল করে ধুয়ে রায়গঞ্জ থানায় প্রবেশ করতে হচ্ছে।পুলিশের এই উদ্যোগে খুশি রায়গঞ্জের মানুষ।

করোনা ভাইরাসের মোকাবিলায় পরিস্কার পরিচ্ছন্ন থাকায় আবেদন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। হাত কোনুই পর্যন্ত ভাল করে ধোবার পরামর্শ দিয়েছেন।সেইসঙ্গে দূরত্ব রেখে কথাবার্তা বলারও পরামর্শ দিয়েছেন।পুলিশ প্রশাসনকে সাধারন মানুষের প্রায় প্রতিদিন প্র‍য়োজন হয়।

পুলিশ কর্মীদের নিরাপদে রাখতে রায়গঞ্জ থানায় অবাধে প্রবেশ করতে পারছেন না রায়গঞ্জের জনতা। থানার প্রবেশদ্বারে বসানো হয়েছে ড্রপ গেট। ড্রপ গেটে বড় বড় হরফে লেখা আছে, " ভাল করে হাত ধুয়ে থানায় প্রবেশ করুন"। সেখানে মোতায়ন করা হয়েছে দুই সিভিক ভলেন্টিয়ার এবং দু’জন পুরসভার কর্মী। গেটের সামনে বসানো হয়েছে ডাবল বেসিন।

রায়গঞ্জ পৌরসভার পানীয় জলের গাড়ি সেখানে থাকছে।বেসিনের উপর হ্যান্ড ওয়াশ রাখা হয়েছে।সাধারন মানুষ থানায় প্রবেশ করতে গেলেই ড্রপ গেটে আটকা পড়বেন। ড্রপ গেটে লাগানো পোস্টার দেখে আপনাকে কনুই পর্যন্ত ভাল করে হাত ধুতে হবে।

দায়িত্বপ্রাপ্ত সিভিক ভলেন্টিয়ার বা পুরসভা কর্মীরা দেখে সন্তষ্ট হলেই আপনি থানায় প্রবেশ করতে পারবেন। এই অভিনব পদ্ধতি চালু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।রায়গঞ্জ থানার আই সি জানিয়েছেন,"prevention Better than Cure"। সেই লক্ষ্য নিয়েই তিনি এই কাজ করেছেন।রায়গঞ্জের আপামর মানুষ আই সি র এই পদক্ষেপের ভূয়সি প্রশংসা করছেন।

First published: March 22, 2020, 4:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर