করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

লকডাউন উপেক্ষা করে রাস্তায় বের হলেই বাধ্যতামূলক করোনা টেষ্ট,পুলিশের অভিনব দাওয়াই

লকডাউন উপেক্ষা করে রাস্তায় বের হলেই বাধ্যতামূলক করোনা টেষ্ট,পুলিশের অভিনব দাওয়াই
  • Share this:

#মালদহ: লকডাউন সফল করতে পুলিশের অভিনব দাওয়াই মালদহে। লকডাউন উপেক্ষা করে রাস্তায় বের হলেই বাধ্যতামূলক করোনা টেষ্ট! মালদহের কালিয়াচকের চৌরঙ্গী মোড়ে দিনভর পুলিশি অভিযানের সঙ্গেই ছিল আটক ব্যক্তিদের রাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে করোনা টেষ্টের ব্যবস্থা। এভাবে পরীক্ষা করাতে গিয়ে মিলল করোনা পজেটিভ রোগীরও হদিশ।

লকডাউন সফল করতে এতদিন ধরপাকড়, কানধরে ওঠবস, লাঠিপেটা করার ছবি ধরা পড়েছিল মালদহে। এরপরেও জেলার বিভিন্ন প্রান্তে লকডাউন উপেক্ষা করে বেড়িয়ে পড়ছিলেন বাসিন্দাদের একাংশ। বৃহস্পতিবার সকাল থেকে তাঁদের জন্য অভিনব দাওয়াই এর ব্যবস্থা করে  কালিয়াচক থানার পুলিশ। ৩৪ নম্বর জাতীয় সড়কের চৌরঙ্গী মোড় এলাকায় নাকা চেকিং এর ব্যবস্থা রেখেছিল পুলিশ। নেতৃত্বে ছিলেন খোদ ডেপুটি পুলিশ সুপার প্রশান্ত দেবনাথ। আর নাকা চেকিং এর এলাকার ঠিক পাশেই বসানো হয়েছিল করোনা টেষ্টের ক্যাম্প। এরপর দিনভর যারাই অকারণে রাস্তায় বেরিয়েছেন তাঁদের ধরপাকড় করে করোনা টেষ্ট করায় পুলিশ।

আরও পড়ুন ফের বড়সড় ধস ১০ নং জাতীয় সড়কে! বন্ধ বাংলা-সিকিম লাইফ লাইন

কালিয়াচকের ব্লক স্বাস্থ্য আধিকারিকের নেতৃত্বে একদল স্বাস্থ্য কর্মী নমুনা পরীক্ষার কাজ করেন। এভাবে প্রায় চারশো জনকে ধরপাকড় করে করোনা পরীক্ষা করায় পুলিশ। লকডাউনে রাস্তায় বেরিয়ে এমন পরিস্থিতির মুখে পড়তে হবে তা আন্দাজও করতে পারেননি অনেকেই। রাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে টেষ্টের ফলে দশ থেকে পনের মিনিটের মধ্যেই পরীক্ষার রিপোর্ট সামনে আসে। এরই মধ্যে পুলিশের হাতে ধরা পড়া রতুয়ার বাসিন্দা এক যুবক৷ তার শরীরে লালারসের নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ হয়। তাঁকে সঙ্গে সঙ্গে হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। কালিয়াচকে করোনা পরিস্থিতি ঠিক কী অবস্থায় রয়েছে তার আন্দাজ পেতেই লকডাউনের সুযোগকে কাজে লাগানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশ ও স্বাস্থ্য দফতরের কর্তারা।

Published by: Pooja Basu
First published: August 27, 2020, 9:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर