corona virus btn
corona virus btn
Loading

এ যেন কাপ জয়ের উল্লাস! মদের দোকান খুলতেই খুশিতে ডগমগ সুরাপ্রেমীরা

এ যেন কাপ জয়ের উল্লাস! মদের দোকান খুলতেই খুশিতে ডগমগ সুরাপ্রেমীরা
শিলিগুড়িতে মদের দোকানের বাইরের ছবি৷ PHOTO- COLLECTED

এ দিন যে লাইন চোখে পড়েছে, তা হার মানিয়েছে রেশনের দোকানের লাইনকেও! বিভিন্ন বয়সিদের লাইন।

  • Share this:

#শিলিগুড়ি: এ যেন কোনো টূর্নামেন্টে কাপ জয়ের আনন্দ! হারতে হারতে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর কাপ জয়ের স্বাদ! দীর্ঘদিনের অপেক্ষার পর সাফল্য আসার উল্লাস! এমন উল্লাসেই আজ মাতল শহর শিলিগুড়ি। শহরের উত্তর থেকে দক্ষিন, পূর্ব থেকে পশ্চিম। সর্বত্রই এক ছবি। কোথায়? হ্যাঁ, ঠিক ধরেছেন। এই ছবি দেখা গেল মদের দোকানের সামনে।

টানা ৪১ দিন পর লকডাউনের মাঝেই সোমবার খুলল মদের দোকান। সরকার মদের দোকান খোলার ঘোষণা করার পর থেকেই যেন ধৈর্যের বাঁধ ভাঙছিল সুরাপ্রেমীদের। গ্রিন, অরেঞ্জ জোনের পাশাপাশি রেড জোনেও চালু মদের দোকান। আর তাই এ দিন সকাল সকাল ঘুম থেকে উঠেই মদের দোকানের সামনে  লাইন দিয়েছিলেন অনেকে।

সকাল ১০টায় মদের দোকান খোলার কথা ছিল। কিন্তু না খোলায় মাথায় হাত পড়ে যায় অনেক সুরাপ্রেমীর। তারপরই নতুন নির্দেশিকা জারি করে সরকার। রেড জোনে দোকান খুলবে বিকেল ৩টে থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত। ফের লম্বা লাইন পড়ে যায়। ভিড় মানে থিক থিক ভিড়। অতিরিক্ত কর দিয়েই মদ কিনছেন সুরাপ্রেমীরা। আবগারি দপ্তরের নির্দেশিকা মেনে শুরু হয় মদ কেনা বেচা। অর্থাৎ অতিরিক্ত কর বাবদ দাম দিতে হবে। মাস্ক পড়ে মদের দোকানে আসতে হবে। নইলে মিলবে না মদ। সেইসঙ্গে পারস্পরিক দূরত্ব মেনে চলতে হবে।

তবে অনেক দোকানেই মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। একজনের ঘাড়ে আরেক জন! কোথায় সোশ্যাল ডিস্টেন্সিং! আবার কোথাও কোথাও গণ্ডি কেটে দেওয়া হয়েছে। আইন ভাঙলেই কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছে আবগারি দপ্তর।

এ দিন যে লাইন চোখে পড়েছে, তা হার মানিয়েছে রেশনের দোকানের লাইনকেও! লাইনে দাঁড়িয়েছিলেন বিভিন্ন বয়সের মানুষ। কীসের লজ্জা! এক সুরাপ্রেমী তো বলেই ফেললেন, 'কাপ জিতে গিয়েছি!' সে কি উচ্ছ্বাস! উল্লাস! দীর্ঘ দিন পর খরা যে কাটছে।

লকডাউনের সময়ে মদ বিক্রির কালোবাজারিতে ছিল রমরমা। আবার ভেজাল মদ বিক্রিও বেড়ে গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় ভুয়ো মদ বিক্রির বিজ্ঞাপনও পড়েছিল। পুলিশ কড়া হাতে ব্যবস্থাও নেয় কিছু ক্ষেত্রে৷ তবে এ দিন দোকান খুলতেই সুরাপ্রেমীরা যারপরনাই আনন্দে মেতে ওঠেন।

First published: May 4, 2020, 6:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर