corona virus btn
corona virus btn
Loading

প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা, মাস্ক ছাড়া দিব্য়ি ঘুরছেন ওঁরা

প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা, মাস্ক ছাড়া দিব্য়ি ঘুরছেন ওঁরা
এভাবেই ঘুরছেন নির্বিকার মানুষ।

কয়েকদিন আগেও শুনশান ছিল বর্ধমানের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত কার্জন গেট চত্বর। আনলক ওয়ানের হাত ধরে সেই এলাকাই এখন সকাল থেকে রাত পর্যন্ত জমজমাট থাকছে।

  • Share this:

আক্রান্তের সংখ্যা বাড়ছে দিন দিন।অথচ এখন মুখে মাস্ক পড়তেও ভুলছেন বর্ধমান শহরের বাসিন্দাদের অনেকেই। সরকারি অফিস আদালত দোকান বাজার শপিং মল রেস্তোরাঁ খুলে যাওয়ায় স্বাভাবিক ছন্দে ফিরে এসেছে বর্ধমান শহর। ফিরে এসেছে আগের সেই যানজটও।করোনার উদ্বেগকে দূরে সরিয়ে পথে নেমেছেন পুরুষ-মহিলারা। সামাজিক দূরত্ব বজায় রাখা দূরে থাক, মুখে মাস্ক বাঁধার প্রয়োজনীয়টুকুও আর অনুভব করছেন না অনেকেই। তাতেই উদ্বিগ্ন বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, এই সময় অনেক বেশি সাবধানতা গ্রহণ করা জরুরি। কিন্তু তা লক্ষ্য করা যাচ্ছে না। এর ফলে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়লে তখন আর করার কিছুই থাকবে না।

কয়েকদিন আগেও শুনশান ছিল বর্ধমানের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত কার্জন গেট চত্বর। আনলক ওয়ানের হাত ধরে সেই এলাকাই এখন সকাল থেকে রাত পর্যন্ত জমজমাট থাকছে। ফিরে এসেছে সেই কোলাহল, মাথার মিছিল। বর্ধমানের বি সি রোড আবার আগের অবস্থায় ফিরে এসেছে। ফুটপাতজুড়ে হকারের রমরমা। রাস্তার দুপাশে আলো ঝলমলে সব দোকান। বিকেল নামতেই মার্কেটিংয়ে বেরিয়ে পড়ছেন পুরুষ-মহিলাদের অনেকেই। গা ঘেঁষাঘেঁষি করে চলছে কেনাকাটা। পাশাপাশি দাঁড়িয়ে চলছে লস্যি, ঠান্ডা শরবতে চুমুক। ভিড় বাড়ছে ফুচকা,মোগলাই পরোটা দোকানে, কিংবা চাওমিন স্টলে। এন 95 মাস্ক দূরে থাক, কাপড়ের ফেস কভারেরও আর দেখা মিলছে না। অনেকে তা ঝুলিয়ে রাখছেন গলায়। অনেকে রাখছেন ব্যাগের মধ্যে। অনেকে আবার সেসব ফেলে আসছেন বাড়িতেই। চিকিৎসকরা বলছেন, এখনই করোনা ভাইরাসকে অগ্রাহ্য করার মত সময় আসেনি।

পূর্ব বর্ধমান জেলা তো বটেই, তার আশপাশের জেলাগুলিতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মধ্যেই সরকারি ও বেসরকারি বাস চলাচল শুরু হয়ে গিয়েছে। এক জেলার মানুষ এখন অনেক সহজেই অন্য জেলায় যাওয়া আসা করতে পারছেন। তাই করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। সে কারণেই এই সময়ে সবচেয়ে বেশি সাবধান থাকা জরুরি। বারে বারে সাবানে হাত তো ধুতেই হবে,মুখে মাস্কও লাগাতেই হবে। সেই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে না পারলে করোনায় আক্রান্ত হবার ঝুঁকি কিন্তু থেকেই যাচ্ছে। এ ব্যাপারে পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক রজত নন্দা বলেন, "পুরুষ মহিলারা রাস্তায় বেরোলে যাতে মাস্ক অবশ্যই ব্যবহার করেন এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করেন তা নিশ্চিত করতে আরও বেশি প্রচার চালানো হবে।"

Published by: Arka Deb
First published: June 16, 2020, 5:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर