corona virus btn
corona virus btn
Loading

লকডাউন 'ডোন্ট কেয়ার', শিলিগুড়িতে পুলিশি ধরপাকড়েও হুঁশ ফিরছে না শহরবাসীর

লকডাউন 'ডোন্ট কেয়ার', শিলিগুড়িতে পুলিশি ধরপাকড়েও হুঁশ ফিরছে না শহরবাসীর
কিছুতেই কমছে না অকারণ ঘোরাঘুরি।

এদিকে আক্রান্তের সংখ্যা বাড়ায় শিলিগুড়ি মহকুমার নকশালবাড়িতে বন্ধ করে দেওয়া হয়েছে হাট ও বাজার।

  • Share this:

#শিলিগুড়ি: সংক্রমণ বাড়ায় বাড়ছে উদ্বেগ। কিন্তু মানুষের চৈতন্য না ফিরলে পরিস্থিতি বদল কী ভাবে সম্ভব!

কথা হচ্ছে শিলিগুড়ির। সেখানে লকডাউন হলেও বাজারে ভিড়  করছেই আমজনতা। বেশির ভাগেরই নেই মাস্ক। না বালাই আছে সোশ্যাল ডিস্টেন্সিং মানার! দিব্যিই ঘুরে বেড়াচ্ছেন ইতিউতি। চলছে ধরপাকড়। তবুও লকডাউন মানার বালাই নেই!

শিলিগুড়ির ৪৭টি ওয়ার্ডেই নতুন করে সাত দিনের লকডাউন ডাকা হয়েছে। আজ ছিল তার চতুর্থ দিন। পুলিশ প্রথম দিন থেকেই রাস্তায় কড়া হাতে পরিস্থিতি সামলে চলেছেন। তবুও এক শ্রেণির মানুষ অহেতুক নানা আছিলায় ঘুরে বেড়াচ্ছেন। কেউ বাজারের থলে দাপিয়ে বেড়ালেন শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। আবার অনেকেই চিকিৎসকের প্রেস্ক্রিপশন হাতে নিয়ে বেড়িয়ে পড়েছেন।

আজও শিলিগুড়ি ও লাগোয়া ফুলবাড়িতে দিনভর চলে অভিযান। পুলিশের জালে ধরা পড়েছেন বহু ব্যক্তি। নির্দিষ্ট সময়সীমা বেঁধে দিলেও তা মানছে না কিছু ব্যবসায়ী সমিতি। সময়ের পার হওয়ার পরও দিব্যি চলছিল কেনাকাটা। পুলিশ গিয়ে ব্যবসায়ীদের সতর্ক করে দিয়ে আসে।

সব মিলিয়ে সচেতনতার অভাবই স্পষ্ট হচ্ছে। যা পরিস্থিতি আক্রান্তের গ্রাফের সুর আরাও চড়বে। লকডাউন না মানলে করোনাকে প্রতিরোধ করা মুশকিল বলে মনে করেন বিশেষজ্ঞরা।

এ দিকে আক্রান্তের সংখ্যা বাড়ায় শিলিগুড়ি মহকুমার নকশালবাড়িতে বন্ধ করে দেওয়া হয়েছে হাট ও বাজার। আগামী শনিবার পর্যন্ত বন্ধ থাকবে নকশালবাড়ির যাবতীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান। নকশালবাড়িতে ছোটো, বড় মিলিয়ে প্রায় তিন হাজার দোকান রয়েছে। সবই বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্ধ থাকবে মার্কেট কমপ্লেক্সও। বন্ধের তালিকায় মাছ, মাংসের দোকানও রয়েছে এই তালিকায়। একমাত্র খোলা থাকবে ওষুধের দোকান। নকশালবাড়ি ব্লক প্রশাসন ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছে। ব্যবসায়ী সমিতির সম্পাদক বিদ্যুৎ দাস জানান, ফের পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করা হবে। তারপর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। যেভাবে আক্রান্ত বাড়ছে, এছাড়া বিকল্প পথ খোলা নেই।

Published by: Arka Deb
First published: July 19, 2020, 8:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर