corona virus btn
corona virus btn
Loading

বাসে যত সিট, ঠিক তত জন যাত্রী চড়তে পারবেন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাসে যত সিট, ঠিক তত জন যাত্রী চড়তে পারবেন, ঘোষণা মুখ্যমন্ত্রীর
বাস পরিষেবা চালু হতেই ধরা পড়েছে এমন ছবি।

মুখ্যমন্ত্রী এ দিন জানান, ৮ জুন থেকে সরকারি-বেসরকারি অফিসগুলিও খুলে যাবে। এই অবস্থায়, ট্রেন বন্ধ থাকলে নাভিশ্বাস উঠবে অফিসযাত্রীদের। বিকল্প ব্যবস্থা হিসেবে বাসের উপর নির্ভরতা বাড়ানোর দিকেই নজর দিচ্ছেন মুখ্যমন্ত্রী।

  • Share this:

#কলকাতা: লকডাউনের চতুর্থ দফা শেষ হতে চলেছে। মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন, রাজ্যের করোনা পরিস্থিতির দিকে নজর রেখে এখনই লোকাল ট্রেন চলুক এমনটা তিনি চান না। কিন্তু ধীরে ধীরে গণপরিবহণে ছন্দ ফেরাতে বাস পরিষেবায় আরও বেশি ছা়ড় দেওয়ার কথা জানালেন তিনি। এদিন নবান্নের সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী জানালেন, এবার থেকে বাসে যত সিট তত ততজন লোক নেওয়া যাবে।

এ দিন মুখ্যমন্ত্রী বলেন, আমরা সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি। জানি সরকারি বেসরকারি সব ধরনের বাস চালাতেই আর্থিক ক্ষতি হচ্ছে। বাস মালিকদের স্বার্থে বলছি, যেহেতু লকডাউনও ধাপে ধাপে উঠে যাচ্ছে, এবার বাসে যতগুলি সিট ততজন যাত্রী নেওয়া যেতে পারে। অতিরিক্ত কেউ বাসে চড়তে পারবে না।

কিন্তু মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ,বাসে চড়তে হলে মাস্কও গ্লাভস পরা বাধ্যতামূলক।

মুখ্যমন্ত্রী এ দিন জানান, ৮ জুন থেকে সরকারি বেসরকারি অফিসগুলিও খুলে যাবে। এই অবস্থায়, ট্রেন বন্ধ থাকলে নাভিশ্বাস উঠবে অফিসযাত্রীদের। বিকল্প ব্যবস্থা হিসেবে বাসের উপর নির্ভরতা বাড়ানোর দিকেই নজর দিচ্ছেন মুখ্যমন্ত্রী। তবে সামাজিক দূরত্ব ভেঙে বাসে জোরজুলুম করে উঠতে চাইলে তা প্রাণঘাতী হবে বলেই মনে করছেন মুখ্যমন্ত্রী।

তাঁর কথায়, "কনডাক্টারকে জোরজুলুম করে বাসে চড়া চলবে না। কন্ডাকটারের গায়ে হাত পড়লে পরিষেবাই বন্ধ হয় যাবে।

Published by: Arka Deb
First published: May 29, 2020, 5:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर