corona virus btn
corona virus btn
Loading

বীরভূম পুর এলাকাগুলিতে ২৪ থেকে ৩১ জুলাই আংশিক লকডাউনের ঘোষণা

বীরভূম পুর এলাকাগুলিতে ২৪ থেকে ৩১ জুলাই আংশিক লকডাউনের ঘোষণা

সংক্রমনের সংখ্যা প্রতিদিন যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে বীরভূম জেলা প্রশাসনের উদ্যোগে আজ সিউড়ির এস পি মোড়ে, সিউড়ি পুরসভার পক্ষ থেকে র‍্যান্ডম করোনা টেস্ট করা হয়

  • Share this:

#‌সিউড়ি:‌ আগামী ২৪ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত বীরভূমের সমস্ত পুরসভা এলাকায় লকডাউন ঘোষণা করল বীরভূম জেলা প্রশাসন। বিকেল ৩ থেকে পরদিন সকাল ৬ পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। সিউড়ি, বোলপুর, সাঁইথিয়া, রামপুরহাট, নলহাটি, দুবরাজপুর। মোট ৬ টি পুরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার বীরভূম জেলা প্রশাসনের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এই ঘোষনা বলে মনে করা হচ্ছে।

বুধবার বীরভূম জেলা পরিষদে এক বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন বীরভূমের জেলা শাসক মৌমিতা গোদারা বসু, জেলা পুলিশ সুপার শ্যাম সিং সহ অনেকেই। বীরভূমে বাড়ছে করোনা সংক্রমণ বাড়ছে বলে সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। গত ২৪ ঘন্টায় নতুন করে মারণ ভাইরাস কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন আরও ৫ জন। এই নিয়ে আজ পর্যন্ত মোট আক্রান্ত ৩৭০ জন। তারমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩১ জন।

সংক্রমনের সংখ্যা প্রতিদিন যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে বীরভূম জেলা প্রশাসনের উদ্যোগে আজ সিউড়ির এস পি মোড়ে, সিউড়ি পুরসভার পক্ষ থেকে র‍্যান্ডম করোনা টেস্ট করা হয়। যদিও আগেই বীরভূম জেলা প্রশাসন এই টেস্ট শুরু করে দিয়েছিল বীরভূমের বিভিন্ন প্রান্তে। আজকে আরও ৫৮ জন সিউড়ির বাসিন্দার টেস্ট করা হল। বীরভূম জেলা প্রশাসন সূত্রে খবর, বর্তমানে মোট ৩৬ জন বীরভূমের কোভিড হাসপাতলে চিকিৎসাধীন আছেন। বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে জনসাধারণকে বারবার এই ভাইরাস নিয়ে সতর্ক করা সত্ত্বেও কিছু মানুষকে প্রকাশ্যে এখনও বাজারে বিনা মাস্ক ব্যবহার করে ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। সেই কারণে বীরভূম জেলা প্রশাসন বিভিন্ন জায়গায় অভিযান চালায়, তার সঙ্গে যেসব সাধারণ মানুষ মাস্ক ব্যবহার না করে ঘুরে বেড়াচ্ছেন, তাদের উপর কড়া ব্যবস্থা নিচ্ছে প্রশাসন।

Supratim Das

Published by: Uddalak Bhattacharya
First published: July 22, 2020, 6:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर