Shoaib Akhtar: ভারতের জন্য প্রার্থনা শোয়েবের

Shoaib Akhtar: ভারতের জন্য প্রার্থনা শোয়েবের

ভারতের পাশে আছি বার্তা শোয়েবের

এমন ঘোরতর দুঃসময় ভারতের জনগণের প্রতি গভীর সহানুভূতি জানিয়েছেন শোয়েব আখতার

  • Share this:

    #রাওয়ালপিন্ডি: প্রত্যেকদিন যেন ভয়াবহ পরিস্থিতি ক্রমশ বেড়েই চলেছে। কীভাবে লাগাম লাগানো সম্ভব কেউ জানে না। করোনা নামক দানবের গ্রাস ক্রমশ গিলে ফেলছে মানব সমাজকে। সারা ভারতবর্ষ জুড়েই পরিস্থিতিটা নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। শ্মশানে জায়গা না থাকায় গণচিতায় জ্বলছে লাশ। কার্যত মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশ। পাশাপাশি তীব্র অক্সিজেন সংকট দেখা যাচ্ছে। প্রতিবেশী দেশের এমন ঘোরতর দুঃসময় ভারতের জনগণের প্রতি গভীর সহানুভূতি জানিয়েছেন শোয়েব আখতার। প্রাক্তন পাকিস্তান স্পিডস্টার মনে করেন এখন দেখার সময় নয় কে কোন দেশের নাগরিক। মানব জাতি বিপদে। মানবতার দুঃসময়ে ভারত, পাকিস্তান বা মানুষের ধর্ম বড় কথা নয়।

    তিনি আশা প্রকাশ করেছেন তাড়াতাড়ি পরিস্থিতি নিয়ন্ত্রনে আসবে। সোশ্যাল মিডিয়ায় শোয়েব বলেছেন,"ভারতের মানুষের জন্য প্রার্থনা করছি। আশা করছি তাঁরা যেন এই মহামারী থেকে পরিত্রান পায়। সব মৃত্যুই দুঃখের। আমরা এই সংকটে ভারতের পাশে আছি "। ভারতীয়দের জন্য শোয়েবের এই প্রার্থনা সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। তাঁর এই সহানুভূতি এবং প্রার্থনাকে বাহবা দিচ্ছেন বেশিরভাগ মানুষ। মাঠে দুই চিরশত্রু দেশের ক্রিকেটাররা যতই একে অন্যের সঙ্গে লড়াই করুন, মাঠের বাইরে তাঁদের চরিত্র একেবারেই আলাদা। বন্ধুর মতোই থাকেন। সেটাই প্রমান দিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। এটাই গেম স্পিরিট।

    শুধু শোয়েব নন, একদিনের ক্রিকেটে পাকিস্তানের একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন। শোয়েব নিজের খেলোয়াড় জীবনের একটা বিরাট অংশ ভারতে কাটিয়েছেন। ইমরানও তাই। ভারতে দুজনের প্রচুর স্মৃতি রয়েছে। শোয়েব জানিয়েছেন লোক দেখানোর জন্য নয়, নাম কেনার জন্য নয়, তিনি সত্যিই ব্যথিত। কিন্তু খেলোয়াড় জীবনে বহু কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন, আবার বেরিয়ে এসেছেন লড়াই করে। নিজের অতীত অভিজ্ঞতা থেকে তিনি ভারতবাসীকে মনের জোর এবং লড়াইয়ের মানসিকতা ধরে রাখতে বলছেন।
    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর