Home /News /coronavirus-latest-news /
COVID 19 India: সপ্তাহে মাত্র ৪ দিন কাজ, সঙ্গে অগুনতি পেইড লিভস! করোনাকালে কর্মীদের পাশে এই সংস্থা...

COVID 19 India: সপ্তাহে মাত্র ৪ দিন কাজ, সঙ্গে অগুনতি পেইড লিভস! করোনাকালে কর্মীদের পাশে এই সংস্থা...

কর্মচারীদের মানসিক চাপ কমাতেই এমন উদ্যোগ বলে জানিয়েছে OYO কর্তৃপক্ষ।

  • Share this:

#নয়াদিল্লি: এ বার থেকে সপ্তাহে চার দিন কাজ করতে হবে OYO-র কর্মচারীদের। সব দিক বিচার বিবেচনা করেই OYO এই সিদ্ধান্তে এসেছে। করোনা সংক্রমণের পর থেকে বহু কোম্পানি তাদের কর্মীদের জন্য বাড়ি বসে কাজের সুবিধার কথা ঘোষণা করে। সেই মতো কর্মীরা কাজ শুরু করেন। তবে বাড়িতে সঠিক ওয়ার্ক প্লেস না থাকার কারণে অনেকেরই অসুবিধার সম্মুখীন হতে হয়েছে। এছাড়াও অনেকে বেশি সময় ধরে কাজ করছেন, এতে মানসিক চাপ বাড়াচ্ছে, কমছে শারীরিক স্বাস্থ্যের বৃদ্ধি। এই সব কথা বিচার করে OYO তার কর্মচারীদের জন্য এনেছে বিশেষ সুযোগ। এবার থেকে সপ্তাহে চার দিন কাজের পাশাপাশি থাকবে আনলিমিটেড পেইড লিভের সুবিধা। কর্মচারীদের মানসিক চাপ কমাতেই এমন উদ্যোগ বলে জানিয়েছে OYO কর্তৃপক্ষ।

সম্প্রতি OYO মে মাস থেকে সপ্তাহে চার দিন কাজ করার কথা ঘোষণা করেছে। এছাড়াও তার কর্মীদের জন্য জুলাই পর্যন্ত কোনও কারণ ছাড়াই আনলিমিটেড ছুটির কথা ঘোষণা করেছে। ভারতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ-এর প্রভাব বাড়তেই নড়েচড়ে বসেছে এই সংস্থা। কর্মীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্তে উপনীত হয়েছে Your Story-র রিপোর্ট অনুযায়ী OYO- প্রতিষ্ঠাতা ও গ্রুপ সিইও রিতেশ আগরওয়াল তাঁর কর্মীদের সঙ্গে এই নতুন দু'টি উদ্যোগ ভাগ করে নিয়েছেন এবং তিনি মনে করেন এই উদ্যোগ আগামী কয়েক সপ্তাহের মধ্যে পজিটিভ ফল আনবে।

এই সুবিধা কেবল OYO এনেছে এমনটা নয়, ফেব্রুয়ারির শুরুতে ফ্যাশন ই-কমার্স সংস্থা Myntra তার কর্মীদের জন্য ‘আনলিমিটেড ওয়েলনেস লিভস’ ছাড়াও ছুটি সংক্রান্ত অন্যান্য সুবিধার কথা ঘোষণা করে। কর্মীদের নিয়ে একই অনুভূতি পোষণ করেছে Myntra। কর্তৃপক্ষ জানিয়েছে কর্মীদের জীবন, শারীরিক ও মানসিক সুস্বাস্থ্যের লক্ষ্যে নতুন ছুটির কাঠামো চালু করা হয়েছে। যা তাঁদের জীবনযাত্রার মান উন্নত করতে সাহায্য করবে। এছাড়াও Myntra ১৪ দিনের কেয়ার লিভ ঘোষণা করেছে তার কর্মচারীদের জন্য। এই ছুটির সুবিধা হল, কোনও কর্মচারীর বাড়িতে বাচ্চা বা বয়স্ক বাবা-মায়ের কিছু হলে ১৪ দিনের ছুটি তাঁরা পাবেন।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Coronavirus, OYO

পরবর্তী খবর