corona virus btn
corona virus btn
Loading

কমছে মৃত্যুর হার, দেশে ৫০ হাজারের বেশি মানুষ করোনা সংক্রমণকে হারিয়ে সুস্থ

কমছে মৃত্যুর হার, দেশে ৫০ হাজারের বেশি মানুষ করোনা সংক্রমণকে হারিয়ে সুস্থ

দেশে করোনা আক্রান্তদের মধ্যে ৪১ শতাংশ মানুষ সুস্থ হয়ে গিয়েছেন। দেশের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি, প্রায় ৪৪ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে সেরে উঠেছেন ১২ হাজার মানু্ষ

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ ধীরে ধীরে লড়াই করে মাথা তুলে দাঁড়াচ্ছে ভারত। ধীরে ধীরে নতুন পথ খুঁজে পাচ্ছে দেশ। করোনা সংক্রমণকে পরাস্ত করে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন অনেকে। কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের দেওয়া হিসাব অনুসারে করোনা সংক্রমণকে পরাস্ত করে এখনও দেশে সুস্থ হয়েছেন ৫১ হাজার ৭৮৪ জন। আক্রান্তের নিরিখে যে ‌হিসাব প্রায় ৪১ শতাংশ।

শুধু তাই নয়, আরও আশার কথা শুনিয়েছে কেন্দ্রীয় সরকার। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, এখন মৃত্যুর হার তিন শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ২.‌৯৭ শতাংশ। ভারতের মতো একটি উচ্চ জনসংখ্যার দেশে যে পরিমাণটা সত্যিই আশাজনক।

শনিবার যে হিসাব দেওয়া হয়েছে, তাতে দেখা গিয়েছে দেশে করোনা আক্রান্তদের মধ্যে ৪১ শতাংশ মানুষ সুস্থ হয়ে গিয়েছেন। দেশের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি, প্রায় ৪৪ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে সেরে উঠেছেন ১২ হাজার মানু্ষ। সেই রাজ্যে সুস্থ হওয়ার পরিমাণ শতাংশের হিসাবে ২৮.‌২২ শতাংশ।

বিশ্বের মধ্যে ভারত আপাতত করোনা সংক্রমণের হিসাবে ১১ তম স্থানে রয়েছে। আর দেশের মধ্যে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রয়েছে মহারাষ্ট্রে, তারপর তামিলনাড়ুতে।

Published by: Uddalak Bhattacharya
First published: May 23, 2020, 4:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर