corona virus btn
corona virus btn
Loading

তবে কি মুক্তি?‌ মুম্বইয়ের ২০০ এলাকা কন্টেইনমেন্ট তালিকা থেকে বাদ, ১৪ দিনে এখানে নেই রোগী

তবে কি মুক্তি?‌ মুম্বইয়ের ২০০ এলাকা কন্টেইনমেন্ট তালিকা থেকে বাদ, ১৪ দিনে এখানে নেই রোগী

এদিন মুম্বইয়ের মেয়র সাধারণ মানুষকে আবেদন করেছেন বাড়ির বাইরে না বেরোতে।

  • Share this:

#‌মুম্বই:‌ তবে কি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে করোনা পরিস্থিতি?‌ মুম্বইয়ের এত খারাপ খবরের মধ্যেও আশার আলো জাগছে নতুন খবরে। কারণ, মুম্বইয়েপ কন্টেইমেন্ট জোনের সংখ্যা ক্রমে আরও কমে আসছে। গত সপ্তাহে কন্টেইমেন্ট জোনের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গিয়েছিল। এবার সেটা কমে হয়েছে ৮০৫। রবিবার এই নিয়ে ঘোষণা করেছেন মুম্বইয়ের মেয়র কিশোর পেদনেকর।

তিনি জানিয়েছেন, ‘‌গত সপ্তাহে মুম্বইয়ের কন্টেইমেন্ট জোন পৌঁছে গিয়েছিল ১০৩৬–এ। কিন্তু এই সপ্তাহে সেটি কমে হয়েছে ৮০৫। ফলে বলাই যায়, মুম্বইয়ে করোনা সংক্রমণের পরিমাণ কমছে ধীরে ধীরে। তবে এই ৮০৫টি এলাকায় থাকছে কড়া নিরাপত্তা। পুলিশ থাকছে যাতে এই হটস্পটগুলি থেকে কেউ বাইরে না বেরিয়ে যান।

আর এই গৃহবন্দী থাকার সময় মুম্বই পুলিশ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে কাজ করছেন সাধারণ মানুষের জন্য। তাঁরা চাইছেন আরও বেশি করে সাধারণ মানুষের বাড়ির দরজায় প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিতে।

এদিন মুম্বইয়ের মেয়র সাধারণ মানুষকে আবেদন করেছেন বাড়ির বাইরে না বেরোতে। বাড়িতে থাকলেই তাঁরা সুরক্ষিত থাকবেন, একথা মনে করিয়ে দিয়েছেন তিনি। ভুলে গেলে চলবে না, ভারতে করোনা এপিসেন্টার মুম্বইকে বলা চলে। দেশে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও মহারাষ্ট্রে, যার সিংহভাগ মুম্বইয়ে। ‌

Published by: Uddalak Bhattacharya
First published: April 27, 2020, 9:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर