corona virus btn
corona virus btn
Loading

অধিকাংশ নার্স-চিকিৎসক কোয়ারেন্টাইনে, উত্তরবঙ্গ মেডিক্যালে আপাতত মুমূর্ষু বা মরণাপন্ন ছাড়া অন্য রোগীদের ভর্তিতে ‘না’

অধিকাংশ নার্স-চিকিৎসক কোয়ারেন্টাইনে, উত্তরবঙ্গ মেডিক্যালে আপাতত মুমূর্ষু বা মরণাপন্ন ছাড়া অন্য রোগীদের ভর্তিতে ‘না’

উত্তরবঙ্গ মেডিক্যালের ৩৫ জন চিকিৎসক এবং ৪৫ জন নার্স কোয়ারেন্টাইনে রয়েছেন। ৮০ জন চিকিৎসিক এবং নার্স না থাকায় স্বাভাবিকভাবেই চাপ বাড়ছে মেডিক্যালে।

  • Share this:

#শিলিগুড়ি: করোনায় কাবু উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল! করোনার চিকিৎসায় যার ওপর ভরসা আক্রান্তদের, সেই মেডিক্যালই এখন "আক্রান্ত"! আজ আবার এক চিকিৎসক আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে এই মূহূর্তে মেডিক্যালের ১১  চিকিৎসক সহ বেশ কয়েকজন স্বাস্থ্য কর্মী করোনা আক্রান্ত। প্রত্যেকেই মাটিগাড়ার কোভিড স্পেশাল হাসপাতালে চিকিৎসাধীন। আক্রান্তদের সংস্পর্শে আসায় আরো চিকিৎসক ও নার্সকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাদের সোয়াবের নমুনা পাঠানো হয়েছে মেডিকেলেরই ল্যাবে।

সূত্রের খবর, উত্তরবঙ্গ মেডিক্যালের ৩৫ জন চিকিৎসক এবং ৪৫ জন নার্স কোয়ারেন্টাইনে রয়েছেন। ৮০ জন চিকিৎসিক এবং নার্স না থাকায় স্বাভাবিকভাবেই চাপ বাড়ছে মেডিক্যালে। একেই মেডিক্যালের পাশাপাশি দুই কোভিড স্পেশাল হাসপাতালেও চিকিৎসায় রয়েছেন উত্তরবঙ্গ মেডিক্যালেরই চিকিৎসক এবং নার্সেরা। আর তাই নয়া নির্দেশিকা জারি করেছে মেডিক্যাল কর্তৃপক্ষ। আপাতত মুমূর্ষু বা মরণাপন্ন রোগী ছাড়া অন্যদের ভর্তি নেওয়া হবে না। অর্থাৎ কীনা যার হাসপাতালে ভর্তির প্রয়োজন, তাদেরকেই ভর্তি নেওয়া হবে। তবে স্বাভাবিক থাকবে বহির্বিভাগ। কাল খুলবে মেডিক্যালের বহির্বিভাগ।

উত্তরবঙ্গ মেডিক্যালের ডিন সন্দীপ সেনগুপ্ত জানান, এটা দু'একদিনের মধ্যেই কেটে যাবে। কেননা কোয়ারেন্টাইনে থাকা চিকিৎসক, নার্সদের মধ্যে অনেকেরই দু'বারের রিপোর্ট নেগেটিভ এসছে। তারা দ্রুত কাজে যোগ দেবে। মেডিকেলের চিকিৎসক, নার্স ছাড়াও ল্যাব টেকনিশিয়ানও করোনা আক্রান্ত। যার জেরে কয়েকজন টেকনিশিয়ানও কোয়ারেন্টাইনে রয়েছেন। এর আগে মেডিক্যালেরই দু'জন নার্স করোনা আক্রান্ত হন। এক নার্সের পরিবারের তিন সদস্যও আক্রান্ত হন। যদিও তারা করোনা যুদ্ধ জয় করে বাড়ি ফিরেছেন। কিছুদিন বাড়িতে কাটিয়ে ফের কাজে যোগ দিয়েছেন। মেডিক্যাল কর্তৃপক্ষের দাবী, আক্রান্তরাও দ্রুত সুস্থ হয়ে কাজে ফিরবেন। তার আগে সাময়িক সমস্যা হয়েছে। দ্রুত তা কেটে যাবে। শুধু মেডিক্যালই নয়, কোভিড স্পেশাল হাসপাতালের সুপার সহ কয়েকজন আক্রান্ত। বর্তমানে চিকিৎসাধীন। আজও বেশ কয়েকজন রোগীকে ভর্তি নেওয়া হয়েছে। এমনকী প্রসূতিদেরও ভর্তি নেওয়া হয়েছে। মেডিক্যালে প্রসবও করানো হয়েছে।

Partha Pratim Sarkar

Published by: Elina Datta
First published: June 7, 2020, 6:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर