corona virus btn
corona virus btn
Loading

হাসপাতালে করোনার সংক্রমণের ফলে বাতিল করা হল অপারেশন! কালনায় আতঙ্ক

হাসপাতালে করোনার সংক্রমণের ফলে বাতিল করা হল অপারেশন! কালনায় আতঙ্ক
Representative Image

গত ২০জুলাই সুপার স্পেশালিটি হাসপাতালের নার্স ও কর্মীদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের মধ্যে তিনজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

  • Share this:

#কালনা: করোনার সংক্রমণ এবার কালনা মহকুমা হাসপাতালে। কালনা মহকুমা হাসপাতালের সুপার স্পেশালিটি উইংয়ে এক নার্স,স্বাস্থ্যকর্মী সহ তিনজন করোনা আক্রান্ত হয়েছেন। এই ঘটনার জেরে ওই বিভাগে পূর্ব নির্ধারিত সব অপারেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। জরুরি অস্ত্রোপচার ছাড়া সব ধরনের অপারেশন বন্ধ থাকবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। ইতিমধ্যেই হাসপাতালের সুপার স্পেশালিটি উইং জীবাণুমুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

কালনা মহকুমা হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত ২০জুলাই সুপার স্পেশালিটি হাসপাতালের নার্স ও কর্মীদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের মধ্যে তিনজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। তবে আক্রান্তদের কারোরই কোনও উপসর্গ নেই। তাই তাদের হোম আইসোলেশনে রাখা হয়েছে। তাদের সংস্পর্শে আসা ১৬ জনকে বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। হাসপাতালের নার্স ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হওয়ায় উদ্বিগ্ন হাসপাতালে রোগী ও তাদের আত্মীয় পরিজনরা।

কালনা শহরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলায় উদ্বিগ্ন প্রশাসন। গত ২৪ ঘন্টায় নতুন করে এই শহরে ৫ জন আক্রান্ত হয়েছেন। মহকুমা শাসক সুমন সৌরভ মহান্তি, পুলিশ ও পৌরসভা কর্তৃপক্ষকে নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করেন। করোনার সংক্রমণে রাশ টানতে কী করনীয় তা নিয়েও আলোচনা হয়। আবার বিকেল থেকে সকাল পর্যন্ত একটানা শহরে লকডাউন চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।  সেই সঙ্গে শহরের চকবাজার, ছোটদেউড়ি বাজারে ভিড় নিয়ন্ত্রণে বিধি নিষেধ আরোপ করা হচ্ছে৷ করোনা মোকাবিলায় ঠিক হয়েছে, একবেলা বাজার বসবে। বেলা ১১র মধ্যে বাজার বন্ধ করতে হবে। একদিন মাছ বিক্রেতা, অন্যদিন সবজি বিক্রেতারা বসবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Published by: Pooja Basu
First published: July 30, 2020, 6:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर