corona virus btn
corona virus btn
Loading

দেরিতে হলেও রাজ্যে ফিরে খুশি পরিযায়ী শ্রমিকেরা, স্পেশ্যাল ট্রেনে ফিরলেন দেড় হাজার মানুষ

দেরিতে হলেও রাজ্যে ফিরে খুশি পরিযায়ী শ্রমিকেরা, স্পেশ্যাল ট্রেনে ফিরলেন দেড় হাজার মানুষ

অন্য রাজ্যে জীবিকার খোঁজে গিয়ে আটকে পড়েছিলেন বড় সংখ্যক পরিযায়ী শ্রমিকেরা

  • Share this:

#মালদহ: বেঙ্গালুরু থেকে শ্রমিক স্পেশ্যাল ট্রেনে রাজ্যে ফিরলেন দেড় হাজারেরও বেশী পরিযায়ী এবং আটকে থাকা মানুষ। নিউ জলপাইগুড়ি যাওয়ার পথে বৃহস্পতিবার বিকেলে মালদহ টাউন স্টেশনে এসে পৌছয় এই বিশেষ ট্রেন। মালদহ থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে পাঠানো হয় ভিন রাজ্য ফেরতদের। বেঙ্গালুরু থেকে গত মঙ্গলবার সন্ধেবেলায় প্রায় দেড় হাজার যাত্রী নিয়ে রওনা হয় এই স্পেশ্যাল ট্রেন। রাতে ট্রেন নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌছবে।

তাঁর আগে রাজ্যে প্রথম স্টপেজ হিসেবে মালদহ টাউন স্টেশনে আসে শ্রমিক স্পেশাল। এই ট্রেনের প্রায় ১৩০০ যাত্রী নামেন মালদহ টাউন স্টেশনে। এর মধ্যে দক্ষিণ চব্বিশ পরগনা, পুরুলিয়া,  বাঁকুড়া, মেদিনীপুর, নদীয়া, মুর্শিদাবাদ জেলার শ্রমিকরা ছিলেন বেশী সংখ্যায়। তাঁদের মালদহ টাউন স্টেশন থেকে বাসে করে পৌঁছন গন্তব্যে।

অন্যদিকে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার শতাধিক শ্রমিককেও বিভিন্ন বাসে নিজেদের জেলায় পাঠানো হয়। এদিন স্পেশ্যাল ট্রেনে মালদহ জেলার ১৮০ জন যাত্রী ফেরেন। তাঁদের লালারসের নমুনা সংগ্রেহ করা হয় মালদহ টাউন স্টেশন চত্বরেই। লালারস নমুনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত ভিনরাজ্য ফেরত জেলার যাত্রীদের রাখা হবে সরকারি কোয়ারেন্টাইনে।

তবে, এদিন ভিনরাজ্য ফেরত দক্ষিণবঙ্গের যাত্রীদের অনেকেই ক্ষোভপ্রকাশ করেন। তাঁদের অভিযোগ পুরুলিয়া, আসানসোল বা অণ্ডালে তাঁদের নামার সুযোগ দেওয়া হয়নি। ফলে হয়রানির মুখে পড়তে হয়েছে । মালদহ পর্যন্ত এসে ফের দীর্ঘ বাসযাত্রা করে গন্তব্যে পৌছতে হচ্ছে। তবে দেরিতে হলেও অবশেষে রাজ্যে ফিরে খুশি পরিযায়ী ও আটকে পড়া মানুষ। এদিন মালদহ টাউন স্টেশনে হাজির ছিলেন জেলাশাসক রাজর্ষি মিত্র, ডি,আর,এম মালদহ যতীন্দ্র কুমার।

Sebak DebSarma
Published by: Arjun Neogi
First published: May 14, 2020, 11:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर