corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্ত দ্বিতীয় চিকিৎসকের মৃত্যু রাজ্যে, প্রথম চিকিৎসকের মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যেই ফের অঘটন

করোনা আক্রান্ত দ্বিতীয় চিকিৎসকের মৃত্যু রাজ্যে, প্রথম চিকিৎসকের মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যেই ফের অঘটন

বেলভিউয়ের অর্থোপেডিক সার্জন শিশির মন্ডলের মৃত্যু হল করোনা আক্রান্ত হয়ে

  • Share this:

#কলকাতা: রাজ্যের প্রথম চিকিৎসকের মৃত্যুর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আরও এক সামনের সারির যোদ্ধা চিকিৎসকের মৃত্যু। বালিগঞ্জ বন্ডেল রোডের বাসিন্দা প্রথিতযশা অর্থোপেডিক সার্জন ডাঃ শিশির মন্ডলের মৃত্যু। বেলভিউ হাসপাতালের সঙ্গে দীর্ঘদিন যুক্ত ছিলেন চিকিৎসক শিশির কুমার মন্ডল। ৬৯ বছর বয়সি এই চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে গত ১৪ এপ্রিল সল্টলেক আমরি হাসপাতালে ভর্তি হন। উচ্চ রক্তচাপ এবং ব্লাড সুগারের রোগী ছিলেন এই চিকিৎসক। ১৭ ই এপ্রিল শুক্রবার তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে তীব্র শ্বাসকষ্ট শুরু হয়।ভেন্টিলেশনের দিতে হয় শিশির মন্ডলকে৷ আমরি হাসপাতালের চিকিৎসকরা প্রাণপন লড়াই জারি রাখেন৷ সবাইকে অগ্রাহ্য করেই সোমবার রাত ৯ টা ১৫ মিনিটে করোনা যুদ্ধে মৃত্যুবরণ করলেন এই চিকিৎসক।

রাজ্যে গত বেশ কয়েকদিন ধরেই একের পর এক চিকিৎসক, নার্স,স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হচ্ছিলেন। রাজ্যে প্রথম করোনা আক্রান্ত হন আলিপুর কমান্ড হাসপাতালের এক লেফটেন্যান্ট পদমর্যাদার চিকিৎসক। পরবর্তীতে তার স্ত্রী, পুত্র এবং কন্যাও করোনা আক্রান্ত হন। এরপর হাওড়া জেলা হাসপাতালের সুপার স্বয়ং করোনা আক্রান্ত হয়েছিলেন। যদিও বর্তমানে তিনি হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রবিবার সল্টলেক আমরি হাসপাতালে রাজ্য স্বাস্থ্য দফতরের সহঅধিকর্তা তথা স্বাস্থ্য দফতরের সেন্ট্রাল মেডিকেল স্টুডেন্ট দায়িত্বে থাকা চিকিৎসক বিপ্লব কান্তি দাশগুপ্তর মৃত্যু হয় করোনা আক্রান্ত হয়ে। গোটা রাজ্যের চিকিৎসক মহল শোকে ভেঙে পড়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও শোক প্রকাশ করেন। সোমবার রাজ্যের বিভিন্ন হাসপাতালের চিকিত্সকরা ১ মিনিটের নীরবতা পালন করেন রাজ্যের প্রথম চিকিৎসক এর মৃত্যুতে সমবেদনা প্রকাশ করে।

বর্ষীয়ান এই চিকিৎসকের মৃত্যুতে শোকাহত রাজ্যের চিকিৎসক মহল  ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের পক্ষ থেকে ডাঃ  কৌশিক চাকি জানিয়েছেন, 'করোনা যুদ্ধে পর পর দুই চিকিৎসকের মৃত্যু অপূরণীয় ক্ষতি। তবে লড়াই আমরা ছাড়বো না, এই লড়াইয়ে আমরা জয়ী হবোই'। ডাঃ বিপ্লব কান্তি দাসগুপ্ত জানান, 'ডাঃ  শিশির মন্ডলের মৃত্যু আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়েছে আরও সর্তকতা এবং সুরক্ষার সঙ্গে প্রত্যেক চিকিৎসককে আগামী দিনে কাজ করতে হবে'। ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাজ্যসভার সাংসদ শান্তনু সেন গভীর শোকপ্রকাশ করেছেন এই চিকিৎসকের মৃত্যুতে। তার পরিবারের প্রতি চিকিৎসক সমাজের পক্ষ থেকে সমবেদনা জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত সারা বিশ্বে ২০০ র বেশি চিকিৎসক এই করোনা যুদ্ধে প্রাণ হারিয়েছেন। এদেশেও ৬ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন করোনা মোকাবিলা করতে গিয়ে। রাজ্যে ৩৫ জন চিকিৎসক এবং প্রায় ৫০ জন নার্স স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত।

First published: April 28, 2020, 1:14 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर