করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

মুসলিম সবজি বিক্রেতাকে বয়কটের ডাক, নির্বিকার বিজেপি বিধায়কের দাবি, ছোট ঘটনা

মুসলিম সবজি বিক্রেতাকে বয়কটের ডাক, নির্বিকার বিজেপি বিধায়কের দাবি, ছোট ঘটনা
সবজি ফল সাজিয়ে বসেছেন এক বিক্রেতা। রয়টার্স

উত্তরপ্রদেশে তবলিগি কাণ্ডের পরেই হিংসার ঘটনা বেড়েছে। সেই আগুনেই ঘি ঢেলেছে এই বিধায়কের মন্তব্য।

  • Share this:

#লখনউ: মুসলিম বিক্রেতার থেকে সবজি কিনতে না করেছেন তিনি। সেই ভিডিও এখন ঝড়ের গতিতে ভাইরাল গোটা দেশে। সমালোচনার মুখে পড়ে নির্বিকার উত্তর প্রদেশের বিজেপি বিধায়ক সুরেশ তিওয়ারি সংবাদমাধ্যমকে বলছেন, ছোট ঘটনাকে বড় করে দেখানো হচ্ছে।

সম্প্রতি প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যা ভাষণ দিতে গিয়ে পরিষ্কার বার্তা দেন, একটি গোষ্ঠীর ভুলের জন্যে কোনও একটি সম্প্রদায়ের দিকে আঙুল তোলা চলবে না। তাঁর বক্তব্যের ২৪ ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ঘুরতে শুরু করে উত্তর প্রদেশের দেওরিয়া জেলার বিধাক সুরেশ তিওয়ারির ভিডিও ক্লিপ। ১৪ সেকেন্ডের ক্লিপটিতে দেখা যায়, তিনি বলছেন, "একটা কথা মাথায় রাখবেন। আমি সবাইকে বলছি মুসলিমদের থেকে সবজি কেনার কোনও দরকার নেই।"

তিনি কেন এই মন্তব্য করলেন? সংবাদমাধ্যমকে সুরেশ তিওয়ারির কৈফিয়ত, " আমরা লকডাউন বিষয়ে কছা বলছিলাম। তখন জানতে পারি মুসলিম সবজিওয়ালারা কয়েকজনের দিকে থুতু ফেলছেন। তাই এই কথা বলেছি।"

ভুল করেছেন এমনটা মানতেই চান না তিনি। বরং বলছেন, " একজন বিধায়কের কী বলা উচিত? আমি কি ভুল বলেছি? কেন এই বিষয়টিকে অকারণ বড় করছেন?"

উত্তরপ্রদেশে তবলিগি কাণ্ডের পরেই হিংসার ঘটনা বেড়েছে। সেই আগুনেই ঘি ঢেলেছে এই বিধায়কের মন্তব্য। সোমবারই লক্ষ্মীপুর অঞ্চলে হিংসার হাত থেকে এক মুসলিম সবজি বিক্রেতাকে বাঁচিয়েছে। মাহোবা জেলার এক সবজি বিক্রেতা জেলশাসককে চিঠি লিখেও জানিয়েছেন তাঁকে বারবার ভয় দেখানো হয়েছে।

উত্তরপ্রদেশে প্রশাসনের তরফে জায়গায় জায়গায় ঘুরে বার্তা দেওয়া হচ্ছে গুজব না ছড়াতে। প্রধানমন্ত্রী নিজে বারবার বার্তা দিচ্ছেন সংক্রমণের সঙ্গে হাতে হাত মিলিয়ে লড়তে। প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, "করোনা ভাইরাস রঙ দেখে আক্রমণ করেনি।লড়াইটাও ঐক্যবদ্ধ ভাবে করতে হবে।" সে কথায় কর্ণপাত করতে নারাজ বিজেপি বিধায়ক।

Published by: Arka Deb
First published: April 28, 2020, 2:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर