corona virus btn
corona virus btn
Loading

ভিড় বাড়ছে COVID-19 স্ক্রিনিং সেন্টারে, আরও ১০০জনকে গৃহ পর্যবেক্ষণে থাকার পরামর্শ

ভিড় বাড়ছে COVID-19 স্ক্রিনিং সেন্টারে, আরও ১০০জনকে গৃহ পর্যবেক্ষণে থাকার পরামর্শ

চাপ বাড়ছে সেন্টারের ওপর। সেদিকে লক্ষ্য রাখছেন স্বাস্থ্য আধিকারিকরা।

  • Share this:

#শিলিগুড়ি: করোনা সতর্কতা! উত্তরবঙ্গ মেডিকেলের COVID-19 স্ক্রিনিং সেন্টারে ভিড় বেড়েই চলেছে। বিভিন্ন প্রান্ত থেকে জ্বর, সর্দি, কাশির উপসর্গ নিয়ে আসছেন রোগীরা। এদের মধ্যে কেউ কেউ আবার বিলেত ফেরত। যেখানে শহরের একটা অংশ বিদেশ ফেরতের তথ্য গোপনে ব্যস্ত। সেখানে আবার অনেক বাসিন্দা স্পেন বা আমেরিকা থেকে ঘুরে এসে সোজা মেডিকেলের স্ক্রিনিং সেন্টারে। নিজেদের স্বাস্থ্যের পরীক্ষা করে নিচ্ছেন।

এতে করোনার আতঙ্ক কিছুটা হলেই কাটছে। বলছেন বিদেশ ফেরতরা। সকাল থেকেই স্ক্রিনিং সেন্টারে লম্বা লাইন। রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশ মেনে অনেকেই আর আতঙ্কিত নয়। সতর্ক থাকতে চান। তাই ভিন দেশ বা ভিন রাজ্য থেকে ফিরে সোজা চলে আসছেন COVID-19 সেন্টারে। গত শনিবারই এই নতুন সেন্টার চালু করা হয়েছে মেডিকেলে। ২৪ ঘণ্টা খোলা থাকছে। চাপ বাড়ছে সেন্টারের ওপর। সেদিকে লক্ষ্য রাখছেন মেডিকেলের স্বাস্থ্য আধিকারিকরা।

সোমবার প্রায় ২০০ জনের কাছাকাছি রোগীর ভিড় জমে স্ক্রিনিং সেন্টারে। মেডিকেল সূত্রের খবর, এদের মধ্যে ১০০ জনকে নিজের বাড়িতে গৃহ পর্যবেক্ষনে থাকবার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। টানা ১৪ দিন বাড়ির বাইরে নয়। এর মাঝে অসুস্থতা বোধ করলে ফের তাদের মেডিকেলে যোগাযোগ করবার পরামর্শও দেওয়া হয়েছে। অন্যদিকে আইসোলেশন ওয়ার্ডে এই মূহূর্তে তিন জনকে করোনা সন্দেহে ভর্তি করা হয়েছে। তাদের  পরীক্ষার রিপোর্ট নাইসেডে পাঠানো হয়েছে। আগামিকাল রিপোর্ট আসবে। এখোনও পর্যন্ত অবশ্য উত্তরবঙ্গ মেডিকেলে কোনও পজিটিভ কেস পাওয়া যায়নি। তবু সতর্ক মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল সুপার কৌশিক সমাজদার জানান, পরিস্থিতির ওপর নজর রাখা হয়েছে। এখনও উদ্বেগ কাটেনি। সতর্কতা জারি রয়েছে।

Partha Pratim Sarkar

First published: March 24, 2020, 9:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर