corona virus btn
corona virus btn
Loading

নিয়ম মানতেই মিলছে ফল, আক্রান্তের সংখ্যা কমছে শিলিগুড়িতে

নিয়ম মানতেই মিলছে ফল, আক্রান্তের সংখ্যা কমছে শিলিগুড়িতে
প্রতীকী ছবি৷

বাজারঘাটে ভিড় এড়িয়ে চললে অনেকটাই সাফল্য আসবে বলে মনে করছেন স্বাস্থ্য দফতরের কর্তারা।

  • Share this:

#শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে করোনা আক্রান্তের গ্রাফ ফের নামল। গ্রাফ নামলে পুরসভা সহ প্রশাসনেরও উদ্বেগ কমবে! গত তিন দিন ধরে পুর এলাকায় গ্রাফ অনেকটাই নেমেছে! এটা ভাল দিক।

শিলিগুড়ির এক পুলিশকর্মীও বলছিলেন শহরবাসীর মধ্যে সচেতনতা বাড়ছে। এটা ধরে রাখতে পারলে সংক্রমণের হার আরও কমবে। শহরজুড়ে লকডাউনের আপাতত কোনও ভাবনা নেই প্রশাসনের। আর তাই স্বাস্থ্য বিধি মেনে চলাই এখন শ্রেয়৷

বাজারঘাটে ভিড় এড়িয়ে চললে অনেকটাই সাফল্য আসবে বলে মনে করছেন স্বাস্থ্য দফতরের কর্তারা। আর অহেতুক বাড়ির বাইরে না বেরোলেই মিলবে সুফল। এমনটাই বলছেন চিকিৎসকরা। কিছুটা মেনে চলার ফল পাচ্ছে শহর শিলিগুড়ি। নতুন করে গত ২৪ ঘণ্টায় শিলিগুড়ি পুরসভা ও দার্জিলিং জেলা মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৬৬ জন৷  যা যথেষ্টই স্বস্তিদায়ক৷ এর মধ্যে পুর এলাকায় আক্রান্ত ২৩ জন। মাঝে এই সংখ্যাটাই ৮০ থেকে ৯০-এর মধ্যে ঘোরাফেরা করছিল৷ শিলিগুড়ি পুর এলাকায় আক্রান্তের সংখ্যা প্রায় এক তৃতীয়াংশে নেমে এসছে।

তবে শহরকে টেক্কা দিচ্ছে শিলিগুড়ির গ্রামীণ এলাকা। গত কয়েকদিন ধরেই সংখ্যাটা ঊর্ধ্বমুখী। এ দিনও নতুন করে গ্রামাঞ্চলে আক্রান্তের সংখ্যা ২৬৷ এর মধ্যে নকশালবাড়িতেই আক্রান্ত ২০ জন৷ যদিও ২০-র মধ্যে ১৬ জন সেনা জওয়ান! ব্যাঙডুবি সেনা ছাউনিতে ক্রমেই আক্রান্তের গ্রাফ বাড়ছে৷ মাটিগাড়ায় ৪ এবং খড়িবাড়িতে ২ জন আক্রান্তের খোঁজ মিলেছে। পাহাড়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ জন৷ এর মধ্যে কার্শিয়ংয়েই আক্রান্ত ১০ জন৷ শৈলশহর দার্জিলিং পুর এলাকায় নতুন করে আক্রান্ত ৫ জন। বিজনবাড়িতে ১ জন আক্রান্ত। মিরিকে ফের ১ আক্রান্তের খোঁজ মিলেছে।

অন্যদিকে কালিম্পং জেলায় একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্তের খোঁজ মিলেছে। গত ২৪ ঘণ্টায় কালিম্পংয়ে আক্রান্ত হয়েছেন ২২ জন! এর মধ্যে তিস্তা, মেল্লি এবং পুর এলাকা রয়েছে। স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে কালিম্পংয়ে। তবে পাহাড়ি এলাকাতেও আপাতত লকডাউনের কোনও সম্ভাবনা নেই বলে জিটিএ সূত্রে জানা গিয়েছে। এ দিন শিলিগুড়ির দুই কোভিড হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মোট ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শিলিগুড়ি পুরসভা এলাকার ২ বাসিন্দা রয়েছেন। অন্যদিকে বাড়ছে সুস্থতার হারও! আজ দুই কোভিড হাসপাতাল এবং হোম আইশোলেশন থেকে কোভিডের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হয়ে ছুটি পেয়েছেন ৪১ জন! গতকাল সুস্থ হন ৫৭ জন৷ এবারে আক্রান্তের গ্রাফ আরও নামলে অনেকটাই দুশ্চিন্তামুক্ত হবে শহরবাসী!

Partha Pratim Sarkar

Published by: Debamoy Ghosh
First published: August 8, 2020, 10:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर