corona virus btn
corona virus btn
Loading

coronavirus lockdown: ‘অজুহাত’ দেখিয়ে বাইরে বেরচ্ছেন নাকি? বিনা অনুমতিতে বাইরে এলেই এবার আরও বড় ‘বিপদ’

coronavirus lockdown: ‘অজুহাত’ দেখিয়ে বাইরে বেরচ্ছেন নাকি? বিনা অনুমতিতে বাইরে এলেই এবার আরও বড় ‘বিপদ’
এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪৫৬ জন ৷ তার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪০৭ জন ৷ রাজ্যে নতুন করে আরও ১১২ জনের শরীরে মিলল করোনার সংক্রমণ ৷ মৃত্যুও হয়েছে আরও চারজনের ৷ ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭২৷ এ দিন নবান্নে এই তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়৷ গত ২৪ ঘণ্টায় মাত্র একজন করোনা আক্রান্তই সুস্থ হয়ে উঠেছেন ৷ ফলে রাজ্যে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ২৬৫ জন ৷

লকডাউনে বাইরে বেরলে শুধু করোনার ভয় নয়, আরও বড় বিপদ অপেক্ষা করছে

  • Share this:

#কলকাতা: ব্যস্ত শহরের ছবি এখন আর দেখা মেলে না। সকাল হোক বা বিকালে সব সময় রাস্তায় হাতে গোনা গাড়ি। শহরের রাস্তায় বেরিয়ে সিগনাল থাকলেও একটি সিগনালে দাঁড়াতে হয় না দুইবার, থাকতে হয় না অসংখ্য গাড়ির পরে। গাড়ি হর্ন এখন বাজলেও কানে হাত দিয়ে বসে থাকতে হয় না। এই ছবি শুধুমাত্র লকডাউনের জন্য।

নিয়ম করা হয়েছে লকডাউন সবাইকে বাড়িতে থাকার। নিয়ম ভাঙলে তার জন্য আইনানুগ ব্যবস্থাও আছে পুলিশের। গাড়ির গতিবিধি ও গাড়ির উদ্দেশ্য জানতে এখন দেখা যায় প্রচুর পরিমাণে রাস্তায় পুলিশ।  মাঝে মধ্যেই চলে চেকিং।  সেই চেকিংয়ের খবর নিতে কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা নিজেই একদিন রাস্তার বিভিন্ন হঠাৎ পরিদর্শন করেন।

লকডাউনের নিয়মকে উপেক্ষা করেই অনেক লোক রাস্তা বেরচ্ছেন, সেই খবর ছিল কলকাতা পুলিশের কাছ। ধরা পড়লেই দেখানো হচ্ছে বিভিন্ন অজুহাত।  বৃহস্পতিবার সকাল ১১টায় ৫১টি গাড়ি ধরা পড়ল যা কার্যত শুধুমাত্র অকারণেই বাইরে। শহরের বিভিন্ন জায়গায় সেই গাড়ি ধরা পড়তেই আইনানুগ ব্যবস্থাও নিয়েছে পুলিশ।  বেশ কিছু আগেই কলকাতা পুলিশের তরফে ই-পাসের ব্যবস্থা করে দেওয়া হয়। তার জন্য অনলাইনে আবেদন করে যথাযথ কারণ দেখিয়ে মিলছে পাস। শহরে যে গাড়িগুলোতে এই পাস আছে, সেগুলোর অনুমতি মিলেছে।  বৃহস্পতিবার সেরকমই বিনা অনুমতিতে বাইরে ৫১ টি গাড়ির দেখা মিলল।  শুধুমাত্র অজুহাত দেখিয়ে যারা লকডাউনকে অমান্য করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নিল কলকাতা পুলিশ। বৃহস্পতিবার এই ঘটনার পরে কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা ট্যুইট করে এই ঘটনার সমস্ত বিবরণ দিয়ে স্পষ্ট সব  অফিসারদের জানিয়েদেন যারা এই ধরনের অজুহাত দেখিয়ে অনুমতি ছাড়াই শহরের রাস্তায় তাদের বিরুদ্ধে আরও কঠোর হয়ে আইনত ব্যবস্থা নিতে। এবার বিনা অনুমতিতে বাইরে এলেই আরও বিপদ।

Susobhan Bhattacharya

Published by: Elina Datta
First published: April 2, 2020, 7:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर