corona virus btn
corona virus btn
Loading

এবার মালদহ মেডিক্যাল কলেজেও কোভিড আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা

এবার মালদহ মেডিক্যাল কলেজেও কোভিড আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা

মালদা মে়ডিক্যাল কলেজ হাসাপাতালে হচ্ছে তিন তলা কোভিড চিকিৎসা কেন্দ্র। নব নির্মিত আট তলার সুপার স্পেশালিটি ব্লকের প্রথম তিনটি তলা করোনা চিকিৎসার জন্য ব্যবহৃত হবে।

  • Share this:

#মালদহঃ-মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে এবার থেকে কোভিড আক্রান্তদের চিকিৎসা ব্যবস্থা শুরু হবে। নতুন সুপার স্পেশালিটি ব্লকের তিনটি তলা নিয়ে হবে কোভিড হাসপাতাল। আপাতত দেড়শো শয্যা নিয়ে কাজ শুরু হবে। আগামী এক সপ্তাহের মধ্যে  এই নতুন কোভিড হাসপাতাল কাজ শুরু করবে।

মালদহে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্ত 200 ছাড়িয়ে গিয়েছে। এতদিন মালদহের নারায়নপুরে ৩৪ নম্বর  জাতীয় সড়কের পাশে একটি বেসরকারি হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা  হয়েছিল। করোনা আক্রান্তদের বেশীর ভাগকেই এখানে রেখেই চিকিৎসার ব্যবস্থা করে প্রশাসন। এর পাশাপাশি চাঁচল, মানিকচক,কালিয়াচক  ব্লকে করোনার আইশোলেশন ওয়ার্ড চালু হয়েছে।

এবার মালদা মে়ডিক্যাল কলেজ হাসাপাতালে হচ্ছে তিন তলা কোভিড চিকিৎসা কেন্দ্র।  নব নির্মিত আট তলার সুপার স্পেশালিটি ব্লকের প্রথম তিনটি তলা করোনা চিকিৎসার জন্য ব্যবহৃত হবে। এখানে এক তলায় ফিভার  ক্লিনিক এবং আইশোলেশন ওয়ার্ড থাকবে। যেখানে জ্বরের আউটডোর থাকবে। এছাড়া সন্দেহভাজন করোনা রুগী আইসোলেশন ওয়ার্ডে ভর্তি  করে চিকিৎসা হবে। দোতলায় খাকবে করোনা  আক্রান্ত পুরুষ ও মহিলাদের জন্য আলাদা ওয়ার্ড। এমনকি এখানে আলাদা করে প্রসূতি মা এবং নবজাতকদের জন্য ব্যবস্থা রাখা হবে।

তিন  তলায় ২২ শয্যার আই,সি.ইউ ওয়ার্ড থাকছে। যেখানে ভেন্টিলেটর সহ আধুনিক সমস্ত ব্যবস্থা থাকবে। আগামী কয়েক দিনের মধ্যে এই নতুন ভবনে লিফট চালু করা ও পরিকাঠামো গত কিছু উন্নয়ন করা হবে। আপাতত  ১৫ জুনের আগেই এই নতুন কোভিড চিকিৎসা কেন্দ্র চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে।

Sebak Deb Sharma

Published by: Elina Datta
First published: June 7, 2020, 12:02 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर