corona virus btn
corona virus btn
Loading

আবার করোনার কামড়, আক্রান্ত কলকাতার পিজি হাসপাতালের ENT বিভাগের প্রধান চিকিৎসক

আবার করোনার কামড়, আক্রান্ত কলকাতার পিজি হাসপাতালের ENT বিভাগের প্রধান চিকিৎসক
Photo- Representive

এদেশে এখনও পর্যন্ত ৯ চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে।

  • Share this:

#কলকাতা: বিশ্বজুড়ে মারণ অতিমারী নভেল করোনা ভাইরাসের থাবা বেড়েই চলেছে। প্রতি মুহূর্তে চিকিৎসক,নার্স,স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে লড়াইয়ের ময়দানে। বিশ্বের বিভিন্ন প্রান্তে চিকিৎসক-নার্সদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া এমনকি মৃত্যুও হচ্ছে অনেকের। তবু লড়াই থেমে থাকেনি। ভারতেও করোনা ভাইরাসের থাবায় ২০০০ জনের  বেশি মানুষের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন গোটা দেশে ৭৪,২৮১ জন। এদেশে এখনও পর্যন্ত ৯ চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। পশ্চিমবঙ্গেও করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পায়নি চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মীরা।

এসএসকেএম হাসপাতালে ই এন টি বিভাগের বিভাগীয় প্রধান বর্ষীয়ান চিকিৎসক গত বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। বাড়িতে অসুস্থতা বোধ করার ফলে তাঁকে এসএসকেএমে নিয়ে যাওয়া হয়৷  ভর্তি করা হয় ক্রিটিকাল কেয়ার ইউনিটে৷ সেখানে তাঁর লালারসের নমুনা নিয়ে তা পরীক্ষার জন্য পাঠানো হয়৷ মঙ্গলবার সেই রিপোর্ট আসলে দেখা যায় কোভিড পজেটিভ। করোনা আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান এই চিকিৎসক। এরপরে দ্রুত সরকারি নিয়ম অনুযায়ী তাকে সল্টলেক আমরি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। জ্বর থাকায় এবং বয়স জনিত কারণে তাকে আমরি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। যদিও তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। শুক্রবারের সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী প্রবীণ এই চিকিৎসকের অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে৷

গত বছরই রাজ্য সরকারের দেওয়া চিকিৎসক সম্মানে ভূষিত হন প্রবীণ চিকিৎসক রাজ্যের চিকিৎসক অত্যন্ত জনপ্রিয় ছিলেন এস এস কে এম হাসপাতালের এই ই এন টি চিকিৎসক।এসএসকেএম হাসপাতালে একের পর এক জটিল ও বিরল অস্ত্রপচারের কৃতিত্ব এই চিকিৎসকের। স্বভাবতই প্রবীণ এই চিকিৎসকের করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে sskm হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে সঙ্গে রাজ্যের চিকিৎসক মহলেও আতঙ্ক আরও ঘনীভূত হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত প্রায় দেড়শো জন চিকিৎসক বা স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছে। দুজন প্রবীণ জনপ্রিয় চিকিৎসকের মৃত্যু পর্যন্ত হয়েছে করোনা আক্রান্ত হয়ে।

ABHIJIT CHANDA

Published by: Debalina Datta
First published: May 15, 2020, 7:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर