করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

'ভয়ের কিছু নেই', প্রকাশ্যে ভ্যাকসিন গ্রহণ করে জানালেন বাইডেন

'ভয়ের কিছু নেই', প্রকাশ্যে ভ্যাকসিন গ্রহণ করে জানালেন বাইডেন

প্রতিশ্রুতি মত পুরো অনুষ্ঠানটি টেলিভিশনে লাইভ সম্প্রচারের মাধ্যমে দেখানো হয়

  • Share this:

#ওয়াশিংটন:অবশেষে প্রকাশ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন নিলেন নবনির্বাচিত আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন । স্থানীয় সময় সোমবার ডেলাওয়্যার ক্রিস্টিয়ানা কেয়ার হাসপাতালে ভ্যাকসিন নেন ৭৮ বছর বয়সি প্রেসিডেন্ট। প্রতিশ্রুতি মতো পুরো অনুষ্ঠানটি টেলিভিশনে লাইভ সম্প্রচারের মাধ্যমে দেখানো হয়। সংবাদসংস্থা বিবিসি-র তরফ থেকে এই সংবাদ পাওয়া গিয়েছে।

প্রতিবেদনে জানা গিয়েছে, সোমবার ফাইজার ও বায়োএনটেক-এর ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন বাইডেন। ভ্যাকসিন নেওয়ার পর সকল আমেরিকাবাসীদেরও ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। তিনি জানান, ভ্যাকসিন নেওয়া যে উদ্বেগজনক নয় তা বোঝাতেই সর্বসমক্ষে ভ্যাকসিন গ্রহণ করেছেন তিনি। তিনি সকলকে বোঝাতে চান যে ভ্যাকসিন নেওয়া নিরাপদ। জানা গিয়েছে, তাঁর স্ত্রী আগেই প্রথম ডোজটি গ্রহণ করেছেন৷

এর আগে,সস্ত্রীক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি ভ্যাকসিন নিয়েছেন। সোমবার সে তালিকায় যুক্ত হল জো বাইডেন। ভ্যাকসিন নেওয়ার আগে বাইডেন জানান, ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে প্রথম সারিতে থাকার কোনও ইচ্ছে তাঁর ছিল না। তবে ভ্যাকসিন যে নিরাপদ তা নিশ্চিত করতে চান তিনি৷ ইতিমধ্যেই আমেরিকায় গণহারে ফাইজার/বায়োএনটেকের তৈরি করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, জরুরি ব্যবহারের জন্য এই ভ্যাকসিন প্রয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।

Published by: Simli Dasgupta
First published: December 22, 2020, 6:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर