Home /News /coronavirus-latest-news /

করোনাকে ভয় পাই না, ভয় সরকারের ঔদাসীন্যকে, বলছেন এই চিকিৎসকরা

করোনাকে ভয় পাই না, ভয় সরকারের ঔদাসীন্যকে, বলছেন এই চিকিৎসকরা

স্বাস্থ্যপরিষেবা দিচ্ছেন কিন্তু পর্যাপ্ত সুরক্ষা পাচ্ছেন না এইমস-এর স্বাস্থ্যকর্মীরা।

স্বাস্থ্যপরিষেবা দিচ্ছেন কিন্তু পর্যাপ্ত সুরক্ষা পাচ্ছেন না এইমস-এর স্বাস্থ্যকর্মীরা।

রোনা রোগীর চিকিৎসা চালিয়ে যেতে কোনও দ্বিধা রাখছেন না স্বাস্থ্যকর্মীরা। কিন্তু, তাঁদের আর্জি, তাঁদের স্বাস্থ্যের কথাও ভাবুক সরকার।

  • Share this:

    #নয়াদিল্লি: একজন, দু'জন নয়। দিল্লি এইমস-এর মোট ১৯৫ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত। চিকিৎসক, নার্স, হাসপাতালের সাফাইকর্মী, এক কথায় বললে চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত প্রায় সবাই একে একে আক্রান্ত হচ্ছেন সেখানে। শেষ ৪৮ ঘণ্টায় সংক্রমণ ছড়িয়েছে ৫০ জনেরও বেশি মানুষের দেহে। এই পরিস্থিতিতে এইমস-এর স্বাস্থ্যকর্মীরা বলছেন, করোনা নয়, সরকারি অসহযোগিতাই তাঁদের ভীতি।

    তিন দিন আগেই মারা যান এইমস-এর সাফাই বিভাগের প্রধান। তাঁর হাতে দস্তানা ছিল, কিন্তু মুখে মাস্ক ছিল না। স্বভাবতই পরিষে‌বা নিয়ে ক্ষুব্ধ এইমস আরডিএ-এর জেনারেল সেক্রেটারি চিকিৎসক শ্রীনিবাস রাজকুমার বলছেন, "আমরা করোনা নিয়ে উদ্বিগ্ন নই। সরকারের ঔদাসীন্য ও কর্তৃপক্ষের দায়িত্বজ্ঞানহীনতাই আমাদের ভয় দেখাচ্ছে। মার্চ মাস থেকে আমরা বারবার অনুরোধ করে আসছি হোস্টেলের স্যানেটাইজেশান,সঠিক কোয়ারেন্টাইন প্রটোকল ও পরীক্ষা বাড়ানোর জন্য। কিন্তু তার পরেও এখনও পর্যন্ত কোনও সুরাহা হয়নি।"

    শুধু ঘরে বাইরে গাইডলাইনের সমস্যাই নয়, এখনও ভাল গুণমানের পিপিই কিট ও এন ৯৫ মাস্ক নেই স্বাস্থ্যক‌র্মীদের কাছে। শ্রীনিবাস রাজকুমার বলছেন, এমনকি সরকারি যে গুণমান বেঁধে দেওয়া হয়েছে এই ধরনের কিটের, আমাদের কাছে থাকা মাস্ক বা পিপিই তার চেয়ে অনেক খারাপ।

    এই অবস্থায় দাঁড়িয়ে করোনা রোগীর চিকিৎসা চালিয়ে যেতে কোনও দ্বিধা রাখছেন না স্বাস্থ্যকর্মীরা। কিন্তু, তাঁদের আর্জি, তাঁদের স্বাস্থ্যের কথাও ভাবুক সরকার।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Coronavirus, COVID-19

    পরবর্তী খবর