করোনা নিশ্চিত হতে এবার রক্তপরীক্ষা ! লালারস পরীক্ষার থেকে দ্রুত মিলবে রিপোর্ট

করোনা নিশ্চিত হতে এবার রক্তপরীক্ষা ! লালারস পরীক্ষার থেকে দ্রুত মিলবে রিপোর্ট

লালারস পরীক্ষার রিপোর্ট পেতে ৪-৫ ঘণ্টা লাগে

  • Share this:

#নয়াদিল্লি: করোনা নিশ্চিত হতে এবার রক্তপরীক্ষা। করোনায় রক্ত পরীক্ষার পথে হাঁটছে কেন্দ্র। রোগী করোনা আক্রান্ত কিনা জানতে এখন লালারস পরীক্ষা হয়, রক্ত পরীক্ষার কিটের জন্য দরপত্র চাইছে ICMR। লালারস পরীক্ষার রিপোর্ট পেতে ৪-৫ ঘণ্টা লাগে, কিন্তু রক্তপরীক্ষা করলে দ্রুত রিপোর্ট পাওয়া যাবে।

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২১ হাজারের বেশি। এরমধ্যে শুধুমাত্র ইতালিতে মৃতের সংখ্যা ছাড়াল সাড়ে ৭ হাজার। পিছিয়ে নেই স্পেনও। সেখানে সাড়ে ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায়। ভয়াবহ পরিস্থিতি ইরানেও। আমেরিকায় প্রায় ৬০ হাজার মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৯০০ জনের। তবে এর মধ্যেই কিছুটা ভাল ছবি চিনে। সেখানকার স্থানীয় মানুষদের কেউই আর নতুন করে করোনায় আক্রান্ত হননি। সবমিলিয়ে, গোটা বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়িয়েছে সাড়ে ৪ লক্ষ । এখনও পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ ১ লক্ষ ১৪ হাজার ৭৭৫।

ভারতেও ক্রমে বাড়ছে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। এদিন সকালেই নতুন করে দু’‌জনের মৃত্যুর খবর এসেছে। দেশে প্রথমবারের জন্য কাশ্মীরে এক করোনা আক্রান্তের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কাশ্মীরে এই প্রথম কোনও নাগরিকের করোনায় মৃত্যু হল। এছাড়া মৃত্যুর খবর এসেছে মহারাষ্ট্র থেকেও। সেখানেও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই নিয়ে মহারাষ্ট্রে মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪–এ। একই সঙ্গে ইন্দোরে এক প্রৌ‌ঢ়ের মৃত্যুর খবর এসেছে। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল করোনা সন্দেহে। এখনও পর্যন্ত তাঁরা রক্ত পরীক্ষার রিপোর্ট আসেনি। তাই এই মৃত্যুরও কারণ করোনা কি না, তা এখনও স্পষ্ট হয়নি। এই মৃত্যুর ফলে ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৫–এ। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪৯। গতকাল সংখ্যাটা কম থাকলেও আজ ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

First published: March 26, 2020, 6:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर