Home /News /coronavirus-latest-news /
মুখ্যমন্ত্রী নির্দেশ অমান্য,ভিড় করে পড়ুয়াদের হাতেই উঠছে মিড ডে মিলের চাল!!

মুখ্যমন্ত্রী নির্দেশ অমান্য,ভিড় করে পড়ুয়াদের হাতেই উঠছে মিড ডে মিলের চাল!!

মুখে মাস্ক পরলেই শুধু হবে? সোশ্যাল ডিসট্যান্সিং কোথায়?

  • Share this:

#বর্ধমান: সামাজিক দূরত্ব বজায় না রেখেই পড়ুয়াদের চাল আলু বিলি করলেন স্কুলের প্রধান শিক্ষক! লক ডাউনে অভিভাবকদের না ডেকে তিনি চাল আলু তুলে দিলেন পড়ুয়াদের হাতে! সামাজিক দূরত্ব না মানার ঘটনায় ঝড় উঠেছে প্রধান শিক্ষকের এহেন কর্মসূচিতে। তিনি পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর পারুলিয়া কূলকামিনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ সাহা। তিনি আবার এলাকার সিপিএমের বিধায়ক। স্বাভাবিকভাবেই ঘটনায় রাজনৈতিক রঙ লেগেছে। বিধায়ক কোনও মন্তব্য করতে চাননি। তবে তীব্রভাবে তাঁকে সমালোচনায় বিদ্ধ করছেন তাঁর প্রধান দুই রাজনৈতিক প্রতিপক্ষ তৃনমূল কংগ্রেস এবং বিজেপি।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো সমস্ত স্কুলের মিড ডে মিলের জন্য বরাদ্দ চাল অভিবাবকদের মাধ্যমে স্কুল থেকে বিলি করার কথা। কোনও অভিভাবক নিতে আসতে না পারলে সেই ছাত্রের ক্ষেত্রে বাড়িতে গিয়ে চাল পৌঁছে দেওয়ার কথা স্কুল কর্তৃপক্ষের। কিন্তু পূর্বস্থলী দু'নম্বর ব্লকের অন্তর্গত পারুলিয়া কুলোকামিনি উচ্চ বিদ্যালয় দেখা গেল অন্য রকম ছবি।  কোনও অভিভাবক  আসেননি।  ছাত্র ছাত্রীদেরই দেওয়া হচ্ছে চাল। তাও আবার সামাজিক দূরত্ব না মেনেই। মুখে মাস্ক থাকলেও তারা চাল নিচ্ছে এক রকম গা ঘেঁষাঘেঁষি করেই।

আরও পড়ুন গাড়ি চলছে না, টাকা কোথায় সংসার চালানোর? লকডাউনের পরেও কীহবে, আশঙ্কায় অ্যাপ ক্যাব চালকরা

প্রশ্ন উঠছে, প্রধান শিক্ষক পড়ুয়াদের সামাজিক দূরত্ব বজায় রাখার পাঠ দিলেন না কেন? কেনই বা তিনি লক ডাউন ভেঙে পড়ুয়াদের স্কুলে ডাকলেন। খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পাঠানোর ব্যবস্থা হল না কেন? নিদেন পক্ষে তিনি তো সেই চাল তুলে দিতে পারতেন অভিভাবকদের হাতে।

স্কুলের প্রধান শিক্ষক তথা এলাকার সিপিএম বিধায়ক প্রদীপ সাহা এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। ঘটনার পরই নিন্দার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। অবাক বিশেষজ্ঞরাও। ওই এলাকারই প্রাক্তন তৃণমূল কংগ্রেসের বিধায়ক তপন চট্টোপাধ্যায় ঘটনার নিন্দা করেছেন। তিনি বলেন, মুখ্যমন্ত্রী যখন করজোড়ে সবাইকে ঘরে থাকতে বলছেন তখন একজন বিধায়ক এই কাজ করে ঠিক করেননি। বিজেপি জেলা সম্পাদক বিধান ঘোষও ঘটনার তীব্র নিন্দা করেছেন।  করোনা আক্রান্তের সংখ্যা  দিন দিন বাড়ছে। সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন প্রধানমন্ত্রী। সেই পরিস্থিতিতে বিধায়কের এই কর্মকাণ্ডে সমালোচনার ঝড় উঠেছে জেলা জুড়ে।

Published by:Pooja Basu
First published:

Tags: Coronavirus, Lockdown, Mid Day Meal

পরবর্তী খবর