corona virus btn
corona virus btn
Loading

করোনা ‌নিয়ে সতর্কতা!‌ বাতিল রাজধানী, শতাব্দী এক্সপ্রেস সহ অনেকগুলি ট্রেন

করোনা ‌নিয়ে সতর্কতা!‌ বাতিল রাজধানী, শতাব্দী এক্সপ্রেস সহ অনেকগুলি ট্রেন

এবার দ্বিতীয় পর্যায়ে আরও কিছু দূরপাল্লার ট্রেন বাতিল করা হল

  • Share this:

#‌কলকাতা:‌ Covid 19 এর কোপ!‌ রাজ্যে আরও একজন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে আজই। এই নিয়ে সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে তিনে। দেশেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আর তাই করোনার সতর্কতা হিসেবে ফের কয়েক জোড়া ট্রেন বাতিল করল উত্তর-পূর্ব সীমান্ত রেল। মূলত যাত্রী সংখ্যা কমতে থাকায় এই সিদ্ধান্ত। খুব প্রয়োজন ছাড়া কেউই যাত্রা করছেন না। প্রতিটি স্টেশন কার্যত যাত্রী শূণ্য। ৩০ শতাংশেরও কম যাত্রী হলেই ট্রেন বাতিল করা হচ্ছে।

প্রথম পর্যায়ে ১৩ জোড়া ট্রেন বাতিল করে উত্তর-পূর্ব সীমান্ত রেল। এবার দ্বিতীয় পর্যায়ে আরও কিছু দূরপাল্লার ট্রেন বাতিল করা হল। বাতিলের তালিকায় রাজধানী এক্সপ্রেসও! বাতিল নিউ জলপাইগুড়ি-হাওড়া শতাব্দী এক্সপ্রেস। আপ এবং ডাউন ট্রেন বাতিল থাকছে ২৪ থেকে ৩১ মার্চ পর্যন্ত। ডিব্রুগড় থেকে দিল্লিগামী রাজধানী এক্সপ্রেস বাতিল থাকছে ২৬ মার্চ। আবার দিল্লি থেকে ডিব্রুগড়মুখী রাজধানী বাতিল করা হয়েছে ২৯ মার্চ। বাতিলের তালিকায় একাধিক লোকাল ও প্যাসেঞ্জার ট্রেনও। বাতিল করা হয়েছে শিলিগুড়ি জংশন-দিনহাটা ডিইএমইউ ট্রেনও। ২৯ মার্চ পর্যন্ত আপ এবং ডাউন ট্রেন চলাচল করবে না। ডেকারগাঁও-ভালুকপং প্যাসেঞ্জার আপ এবং ডাউন ট্রেনও বাতিল হয়েছে ৩১ মার্চ পর্যন্ত। একটি প্রেস বিজ্ঞপ্তিতে উত্তর-পূর্ব সীমান্ত রেল জানিয়েছে, আগামী ২২ মার্চ আরও চারটি ট্রেন বাতিল করা হয়েছে।

ইতিমধ্যেই সিনিয়র সিটিজেনদের টিকিটে ছাড় প্রত্যাহার করা হয়েছে। বাড়ানো হয়েছে প্ল্যাটফর্ম টিকিটের দাম। স্টেশনে ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সর্বত্রই কড়া সতর্কতা জারি করা হয়েছে। সতর্ক উত্তর-পূর্ব সীমান্ত রেলও। বিভিন্ন স্টেশনে করোনা সতর্কতায় কী করবেন আর কি করবেন না, সেই পোস্টার সাঁটানো হয়েছে। জোর দেওয়া হয়েছে পরিস্কার পরিচ্ছন্নতায়। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে টিকিট কাটার ব্যবস্থাও করা হয়েছে। আতঙ্ক নয়, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ মেনে চলার পরামর্শ দিচ্ছে রেল।

Partha Sarkar

Published by: Uddalak Bhattacharya
First published: March 21, 2020, 10:26 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर