চেন্নাই ফেরত সিউড়ির যুবকের দেহে নেই করোনা ভাইরাস, স্বস্তিতে যুবক ও ট্রেনের সহযাত্রীরা

চেন্নাই ফেরত সিউড়ির যুবকের দেহে নেই করোনা ভাইরাস, স্বস্তিতে যুবক ও ট্রেনের সহযাত্রীরা

ওই যুবকের রক্ত পরীক্ষার রিপোর্ট আসার পর বীরভূম স্বাস্থ্য দফতর সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

  • Share this:

#সিউড়ি: চেন্নাই ফেরত করোনার উপসর্গ থাকা সিউড়ির যুবকের দেহে নেই করোনা ভাইরাস। ওই যুবকের রক্ত পরীক্ষার রিপোর্ট আসার পর বীরভূম স্বাস্থ্য দফতর সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। গতকাল, বুধবার চেন্নাই - গুয়াহাটি ট্রেনে চেপে চেন্নাই থেকে বীরভূমের সিউড়িতে বাড়ি ফিরছিল এক যুবক, সেখানে  রাজমিস্ত্রীর কাজ করতে গিয়েছিল সে।

বেশ কয়েকদিন তার সর্দি - কাশি ও জ্বরের লক্ষন ছিল। আজ, বৃহস্পতিবার সকালে ওই যুবককে অসুস্থ অবস্থায় দেখে ট্রেনের যাত্রীদের মধ্যে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ে,  তারা সঙ্গে সঙ্গে রেল পুলিশকে খবর দেয়,  রেল পুলিশ বীরভূমের সিউড়ি স্টেশনে সেই খবর জানায়,  সিউড়ি স্টেশন থেকে স্থানীয় সিউড়ি থানা ও বীরভূম জেলা স্বাস্থ্য দফতরে খবর দেওয়া হয়।

ট্রেন সিউড়ি স্টেশনে ঢোকার আগেই সেখানে পৌঁছে যায় স্বাস্থ্য দফতর ও পুলিশের টিম। ছিল WHO এর প্রতিনিধিরাও। উদ্দেশ্য ছিল ওই যুবক ট্রেন থেকে নামলে তাকে সোজা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া। তার মধ্যেই খবর আসে অন্ডাল স্টেশন ওই যুবককে নামিয়ে নেওয়া হয়েছে পরে তাকে অন্ডাল থেকে আসানসোলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে রক্তের নমুনা পাঠানো হয়,  রিপোর্ট নেগেটিভ আসে। এদিকে যারা যুবকের সাথে ওই ট্রেনের কামরাতে ছিলেন এই রকম ২০ জনকে সিউড়ির হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল স্বাস্থ্য পরীক্ষার জন্য,  তাদের গৃহ পর্যবেক্ষনে রাখা হয়েছিল,  তাদেরকে বলা হয়েছে শারীরিক সমস্যা হলে সিউড়ি হাসপাতালে যোগাযোগ করতে।

Supratim Das

First published: March 19, 2020, 12:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर