করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

একদিনে ১৫২! চূড়ান্ত অসাবধানতায় বাড়ছে করোনার গ্রাফ! স্বস্তি দিয়ে সুস্থ ৪০ জন!

একদিনে ১৫২! চূড়ান্ত অসাবধানতায় বাড়ছে করোনার গ্রাফ! স্বস্তি দিয়ে সুস্থ ৪০ জন!

একদিকে সচেতনতার প্রচার, শিবির। অন্যদিকে পাল্লা দিয়ে নিয়ম না মানার ছবি। বাড়ছে সংক্রমণ।

  • Share this:

#দার্জিলিংয়: একদিনে ১৫২! আক্রান্তের দিক দিয়ে নয়া রেকর্ড গড়ল দার্জিলিংয়ের পাহাড় ও সমতল! যা উদ্বেগের!  পুরনো সব রেকর্ড ভেঙে মঙ্গলবার গ্রাফ ছিল উর্ধমুখী। সে শৈলশহর দার্জিলিং থেকে সমতলের শিলিগুড়ি। চূড়ান্ত অসাবধানতার ফল! সব ধরণের কর্মসূচী চলছে। বিক্ষোভ, অবস্থান, আন্দোলন, মিছিল, রাজনৈতিক দল বদল, আলোচনা সভা। মানা হচ্ছে না সোশ্যাল ডিস্টেনশিং, এমনই অভিযোগ। হাট, বাজারে তো ভিড় আছেই। কিন্তু সব ধরণের কর্মসূচীতেও সেই নিয়ম ভাঙার খেলা জারি।

একদিকে সচেতনতার প্রচার, শিবির। অন্যদিকে পাল্লা দিয়ে নিয়ম না মানার ছবি। বাড়ছে সংক্রমণ। পাড়ায় পাড়ায় উধাও মাস্ক বা ফেস কভার! মাস্ক আবার কারও গলায় ঝুলছে তো কারো থুতনিতে! একই ছবি জেলার সর্বত্র! এখনও জেলার সব জায়গায় র‍্যাপিড এন্টিজেন টেস্ট শুরু হয়নি। আবার কোথাও শুরু হলে অনেকেই যাচ্ছেন না বলে অভিযোগ। উত্তরের অন্য জেলায় গ্রাফ কিছুটা নামলেও উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার শিলিগুড়িতে বেড়েই চলেছে গ্রাফ! এখনও সেভাবে পর্যটকদের আনাগোনা শুরু হয়নি। কিন্তু সাবধানতা বা ন্যূনতম স্বাস্থ্য বিধি মেনে চলার লক্ষণ নেই।

তারই ফল স্বরূপ গত ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ের পাহাড় ও সমতলের গ্রামীণ এলাকা এবং শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা ১৫২ জন! এর মধ্যে পুরসভার ৪৭টি ওয়ার্ডে আক্রান্ত ৭১ জন! গত কয়েক দিনের তুলনায় সংখ্যাটা বেড়েছে। গ্রামীণ চার ব্লকে সংক্রমিত ৪২ জন! যার মধ্যে নকশালবাড়িতে ২১ জন, মাটিগাড়ায় ২০ জন এবং খড়িবাড়িতে নতুন করে আক্রান্ত ১ জন।

পাহাড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংখ্যাটা। নতুন করে সংক্রমিত ৩৯ জন!  পুরনো রেকর্ড ভেঙে এদিন দার্জিলিং পুর এলাকাতেই আক্রান্ত ১৮ জন! যা একদিনে আক্রান্তের দিক দিয়ে সর্বাধিক। সুখিয়াপোখরিতে ১১ জন, কার্শিয়ং পুর এবং গ্রামীন এলাকা মিলিয়ে ৫ জন, পুলবাজারে ৩ জন এবং মিরিক পুর এলাকায় ২ জন আক্রান্ত। অন্যদিকে এদিন জেলার তিন কোভিড হাসপাতাল এবং হোম আইশোলেশনে কোভিড ১৯ জয় করেছেন ৪০ জন! দিনের শেষে যা কিছুটা স্বস্তির!

Partha Pratim Sarkar

Published by: Pooja Basu
First published: September 16, 2020, 9:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर