করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে কোনওমতে বিয়ে, ২০০ পরিবারের জন্য অন্যরকম বৌভাত নবদম্পতির

লকডাউনে কোনওমতে বিয়ে, ২০০ পরিবারের জন্য অন্যরকম বৌভাত নবদম্পতির
প্রতীকী চিত্র৷ PHOTO- FILE

নবদম্পতি বলেন, লকডাউনের কারণে যাঁদের বিভিন্ন অনুষ্ঠান বাতিল হচ্ছে তারা যেন এলাকার দরিদ্র মানুষের সাহায্যে এভাবেই এগিয়ে আসেন।

  • Share this:
 

#উত্তর ২৪ পরগণা: লকডাউনে বিয়ের কোনো অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হচ্ছে না৷ যাঁদের আগে থেকে বিয়ে ঠিক করা ছিল, তাঁরা কোনওমতে চার হাত এক করে নিচ্ছেন৷ তার মধ্যে আবার কেউ কেউ এই কঠিন সময়ে নিজেদের বিয়েকে অন্যভাবে স্মরণীয় করে রাখছেন৷

যেমন অশোকনগরের কচুয়া এলাকার বাসিন্দা প্রতীম সরকার ও দোলা সেন৷ সোমবার বিবাহবন্ধনে আবদ্ধ হন তাঁরা৷ এ দিন ছিল বৌভাত৷ কিন্তু লকডাউনের কারণে কাউকে নেমন্তন্ন করে খাওয়াতে না পারায় এলাকার প্রায় দুশো পরিবারের বাড়িতে বাড়িতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিলেন নবদম্পতি৷

প্রাথমিক স্কুলের শিক্ষিকা দোলা সেন ও বেসরকারি স্কুলে কর্মরত প্রতীম সরকারের বিয়ের দিন অনেক দিন আগেই ঠিক হয়ে ছিল৷ বিয়ের তারিখ তাঁরা পিছোতে পারেননি৷ বর-কনে সহ দুই পরিবারের মোট পাঁচ- ছ'জন জন পুরুত মশাইয়ের বাড়িতে গিয়ে বিয়ের অনুষ্ঠান সারেন।

একই সঙ্গে তাঁরা ঠিক করেন, বিয়ে ও বৌভাতের খরচের জন্য রাখা টাকায় এলাকার প্রায় দুশো পরিবারকে কিছু নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিয়ে সাহায্য করবেন। নবদম্পতি নিজেরাই বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিলেন ডাল, আলু, পটল, ডিম, সয়াবিন ও কুমড়োর মত নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ও আনাজ। নবদম্পতির এই উদ্যোগে খুশি এলাকার বাসিন্দারা। তারাও দু' হাত ভরে আশীর্বাদ করলেন।

নবদম্পতি বলেন, লকডাউনের কারণে যাঁদের বিভিন্ন অনুষ্ঠান বাতিল হচ্ছে তারা যেন এলাকার দরিদ্র মানুষের সাহায্যে এভাবেই এগিয়ে আসেন। তাতে অন্তত কিছু মানুষ সেই সাহায্যে উপকৃত হবেন।

 
Published by: Debamoy Ghosh
First published: May 6, 2020, 9:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर