corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমান জেলায় একুশটি কন্টেইনমেন্ট জোন নিয়ে শুরু হচ্ছে লকডাউন, জানুন শর্তগুলি

পূর্ব বর্ধমান জেলায় একুশটি কন্টেইনমেন্ট জোন নিয়ে শুরু হচ্ছে লকডাউন, জানুন শর্তগুলি
বর্ধমানেও জারি হচ্ছে কড়া লকডাউন।

পূর্ব বর্ধমান জেলায় একুশটি কন্টেইনমেন্ট জোনে আজ বিকেল পাঁচটার পর থেকে লকডাউন কড়াকড়ি হচ্ছে।

  • Share this:

পূর্ব বর্ধমান জেলায় একুশটি কন্টেইনমেন্ট জোন নিয়ে আজ বিকেল পাঁচটা থেকে শুরু হচ্ছে লকডাউন। এর মধ্যে বর্ধমান পৌরসভা এলাকাতেই সবচেয়ে বেশি সাতটি কন্টেইনমেন্ট জোন রয়েছে।

গত চব্বিশ ঘন্টায় এই জেলায় নতুন করে দু'জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে একজনের। কাটোয়া পৌরসভা এলাকায় একজন ও মেমারি এক নম্বর ব্লকে দুজন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে পূর্ব বর্ধমান জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল একশো ছিয়ানব্বই জন। এদের মধ্যে ৩০ জন এখন করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ১৬৫ জন ইতিমধ্যেই করোনা হাসপাতালে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই জেলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

পূর্ব বর্ধমান জেলায় একুশটি কন্টেইনমেন্ট জোনে আজ বিকেল পাঁচটার পর থেকে লকডাউন কড়াকড়ি হচ্ছে। এর মধ্যে রয়েছে বর্ধমান পৌরসভার সাতটি এলাকা। মেমারি দুই  ব্লকের তিনটি এলাকায় কন্টেইনমেন্ট জোন রয়েছে। এছাড়া বর্ধমান এক নম্বর  ব্লক, বর্ধমান দু'নম্বর ব্লক, গলসি এক নম্বর ব্লক, পূর্বস্থলী এক নম্বর ব্লক, পূর্বস্থলী দু'নম্বর ব্লক, রায়না দু'নম্বর ব্লক, কালনা এক নম্বর ব্লক, আউসগ্রাম দু নম্বর ব্লক ও খণ্ডঘোষ ব্লকে একটি করে কন্টেইনমেন্ট জোন রয়েছে। কাটোয়া ও মেমারি পৌরসভা এলাকাতেও একটি করে কন্টেইনমেন্ট  জোন রয়েছে।

পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, কন্টেইনমেন্ট জোন ও বাফার জোন মিলিয়ে সেই এলাকায় লকডাউন কড়াকড়ি করা হচ্ছে। ওই এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। এলাকার মধ্যে সরকারি বা বেসরকারি অফিস থাকলে তাও বন্ধ থাকবে। একসঙ্গে কোনও রাজনৈতিক কর্মসূচি পালন করা যাবে না। সামাজিক অনুষ্ঠান বা ধর্মীয় জমায়েত বন্ধ থাকবে। দোকানপাট, শপিং মল সবকিছুই বন্ধ থাকবে। লকডাউন নিশ্চিত করতে ওই এলাকায় সর্বক্ষণের পুলিশ কর্মী মোতায়েন থাকবে। খুব প্রয়োজন ছাড়া কন্টেইনমেন্ট জোনের বাইরে আসা যাবে না। বাইরের লোকেরা ওই এলাকায় প্রবেশ করতে পারবেন না। লকডাউন কড়াকড়ি করতে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। এ ব্যাপারে জেলা পুলিশের সঙ্গেও প্রস্তুতি বৈঠক করা হয়েছে।

Published by: Arka Deb
First published: July 9, 2020, 2:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर