করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

ফের নতুন করে করোনা আক্রান্ত হলেন ২৫ জন, বর্ধমান জেলায় মৃত ১৬৭

ফের নতুন করে করোনা আক্রান্ত হলেন ২৫ জন, বর্ধমান জেলায় মৃত ১৬৭
প্রতীকী ছবি

বাজারেও ব্যাপক ভিড় লক্ষ করা যাচ্ছে। সেখানে সামাজিক দূরত্ব বজায় থাকছে না। অনেকে ফেস কভার বা মাস্কে মুখ ঢাকতে ভুলছেন। এসব কারণে সংক্রমণে রাশ টানা যাচ্ছে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

  • Share this:

#বর্ধমান: ফের জেলায় করোনা আক্রান্তের অর্ধেক বর্ধমান শহরের বাসিন্দা। সেভাবে পরীক্ষা না হলেও এই শহরের বাসিন্দাদের করোনা পজিটিভ হওয়ার পরিসংখ্যান উদ্বেগ বাড়াচ্ছে৷ প্রতিদিন শহরের প্রায় সব প্রান্ত থেকেই করোনা আক্রান্তের হদিশ মিলছে। যদিও এই পরিস্থিতিতেও রাজনৈতিক সভা সমিতি, বিয়ে সহ সামাজিক অনুষ্ঠানে কোনও বিরাম থাকছে না। বাজারেও ব্যাপক ভিড় লক্ষ করা যাচ্ছে। সেখানে সামাজিক দূরত্ব বজায় থাকছে না। অনেকে ফেস কভার বা মাস্কে মুখ ঢাকতে ভুলছেন। এসব কারণে সংক্রমণে রাশ টানা যাচ্ছে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

পূর্ব বর্ধমান জেলায় গত চব্বিশ ঘণ্টায় নতুন করে ৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে এ দিন পর্যন্ত ১১ হাজার ১০৩ জন করোনা আক্রান্ত হলেন। এর মধ্যে ১০ হাজার ৩৯৩ জন করোনা আক্রান্ত চিকিৎসার পর ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ৫৪৩ জন অ্যাকটিভ আক্রান্ত রয়েছেন। তাদের করোনা হাসপাতাল ও হোম আইসোলেশনে রেখে চিকিৎসা চালানো হচ্ছে। এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৬৭ জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

পূর্ব বর্ধমান জেলায় নতুন করে আক্রান্ত ৫২ জনের মধ্যে পঁচিশ জনই বর্ধমান শহর এলাকার বাসিন্দা। প্রতিদিনই দেখা যাচ্ছে জেলায় যতজন করোনা আক্রান্ত হচ্ছে তার মধ্যে অধিকাংশই এই শহরের বাসিন্দা থাকছেন। জেলার মধ্যে এই শহরে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সর্বাধিক। বর্ধমান শহরে ২৫ জন নতুন করে আক্রান্ত হওয়ার ঘটনা যথেষ্টই উদ্বেগের বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এছাড়াও কাটোয়া পৌরসভা এলাকায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন তিনজন। মেমারি পৌরসভা এলাকায় দুজন করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান শহর লাগোয়া বর্ধমান এক নম্বর ব্লকের করোনা আক্রান্ত হয়েছেন সাত জন। বর্ধমান দু'নম্বর ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন। গলসি এক নম্বর ব্লক ও গলসি দু'নম্বর ব্লকে দুজন করে করোনা আক্রান্ত হয়েছেন। কালনা এক নম্বর ব্লকে দুজন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া এক নম্বর ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়ার দু'নম্বর ব্লক ও খণ্ডঘোষ ব্লকের একজন করে করোনা আক্রান্ত হয়েছেন। মেমারি দু'নম্বর ব্লক, পূর্বস্থলী এক নম্বর ব্লকে দুজন করে করোনা আক্রান্ত হয়েছেন। মঙ্গলকোট ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন একজন।

Published by: Pooja Basu
First published: December 14, 2020, 2:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर