করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

কমল আক্রান্তের সংখ্যা, নতুন করে আক্রান্ত ৩৮, রেড জোনে আরও কড়াকড়ি চায় রাজ্য

কমল আক্রান্তের সংখ্যা, নতুন করে আক্রান্ত ৩৮, রেড জোনে আরও কড়াকড়ি চায় রাজ্য
  • Share this:

#কলকাতা: আক্রান্ত কমল।  থমকে দাঁড়িয়ে মৃত্যু। করোনায় আপাতত স্বস্তি  রাজ্যের। রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে ৩৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।  গতকাল, আক্রান্ত হয়েছিলেন ৫৭ জন। গতকাল পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্য ছিল ৩৮৫। এর মধ্যে ২ জনকে আজ ছেড়ে দেওয়া হয়েছে। অন্যদিকে,  আজ রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৩। মৃত এখনও ১৮।

সুখবর, গত ২৪ ঘন্টায়   মৃতের সংখ্যা আর বাড়ে নি। গতকাল,  রাজ্য সরকার জানিয়েছিল সরসরি করোনায় মৃত্যু হয়েছে ১৮ জন। তবে, বিশেষজ্ঞ কমিটির কাছে বিবেচনার জন্য তারা মোট ৫৭ টি মৃত্যুর খতিয়ান পেশ করেছিল। এরমধ্যে, বাকি ৩৯ জনের মৃত্যু অন্য কারণে হলেও, তারা করোনা পজিটিভ  ছিল।

এদিকে, করোনা পরীক্ষার হার নিয়ে কেন্দ্রীয় প্রতিনিধিদল ক্ষুব্ধ হলেও, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষার গতি আদৌ বাড়েনি। গতকাল, রাজ্য জানিয়েছিল ৯৪৩ জনের টেস্ট হয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী করোনা পরীক্ষা হয়েছে ৯৪৭ জনের। অর্থাৎ,  গতকালের তুলনায় মাত্র ৪ টি টেস্ট বেশি হয়েছে। সরকারি কোয়ারেন্টাইনে রয়ছে ৩৭২৬  এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ২৩ হাজার ৬১৮ জন।  এখনো পর্যন্ত সরকারি কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছে ৩৫১৯ জন।

Arup Dutta

Published by: Elina Datta
First published: April 26, 2020, 1:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर