corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় নজরকাড়া 'পাহারাদার', সোশ্যাল মিডিয়ায় নিত্যনতুন রূপে বাংলার মুখ্যমন্ত্রী

করোনা মোকাবিলায় নজরকাড়া 'পাহারাদার', সোশ্যাল মিডিয়ায় নিত্যনতুন রূপে বাংলার মুখ্যমন্ত্রী

রাজ্যের প্রশাসনিক প্রধানের কাজের প্রশংসা করে করোনা মোকাবিলায় নানান পোস্ট সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে ভাইরাল।

  • Share this:

#কলকাতা:-  কোথাও বাংলাকে  বুকে আগলে রয়েছেন, আবার কোথাও বা পাঁচিল দিয়ে বাংলাকে ঘিরে রেখে তার ওপর বুক চিতিয়ে দাঁড়িয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  রাজ্যের প্রশাসনিক প্রধানের  কাজের প্রশংসা করে করোনা মোকাবিলায় নানান পোস্ট সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে ভাইরাল।

লকডাউনের  জেরে গত বেশ কয়েকদিন যাবৎ মাঠে-ময়দানে নেমে রাজনৈতিক প্রচার বন্ধ। তবে সোশ্যাল মিডিয়ায় বাম থেকে ডান রীতিমতো সক্রিয় সব পক্ষই । যদিও করোনা ভাইরাস ঠেকাতে এবং আক্রান্তদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রতিদিন নবান্ন থেকে নজরদারি চালাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট কৌশলী প্রশান্ত কিশোরের টিম রাজ্যের মুখ্যমন্ত্রী মমতার ভূমিকাকে প্রথম থেকেই প্রশংসা করে নেটদুনিয়ায় তুলে ধরছে।

একজন পাহারাদার হিসেবে কীভাবে মমতা বন্দ্যোপাধ্যায় রাতদিন এক করে নির্ভীকভাবে লড়ে চলেছেন তা ক্রমাগত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তুলে ধরা হচ্ছে। বর্তমান লকডাউনের  সময় কার্যত গোটা দেশের পাশাপাশি এ রাজ্যের মানুষের যে বর্তমানে নিত্যসঙ্গী স্মার্টফোন তা আর বলার অপেক্ষা রাখে না । তাই এই সময় প্রচারের সুযোগ হাতছাড়া যেমন করতে চাইছে না  টিম পিকে । পাশাপাশি দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করোনার বিরুদ্ধে যুদ্ধের নানান সাহসী ও সদর্থক ভূমিকার যাবতীয় বিষয় সোশ্যাল মিডিয়ায় তুলে ধরছেন তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরাও।

গত রবিবার রাতে শাসকদলের সোশ্যাল পেজে তথা 'বাংলার গর্ব মমতা' পেজে নজরকাড়া গ্রাফিক্যাল পোস্ট ইতিমধ্যেই এখন ভাইরাল। ছবিতে দেখা যাচ্ছে, রাতে যখন গভীর ঘুমে আচ্ছন্ন বাংলার মানুষ তখন পূঞ্জীভূত রঙিন মেঘের আকার নেওয়া মারণ করোনার সামনে পথ আগলে একাই বুক চিতিয়ে দাঁড়িয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই নজরকাড়া পোস্টের সঙ্গে সঙ্গে একটি কবিতারও উল্লেখ করা হয়েছে-- " বিপদে মোরে রক্ষা করো এ নহে মোর প্রার্থনা। বিপদে আমি না যেন করি ভয়। দুঃখতাপে ব্যথিত চিত্তে নাই বা দিলে সান্ত্বনা, দুঃখে যেন করিতে পারি জয়"।

তবে শুধুমাত্র এই পোস্টটিই নয়,  সোশ্যাল মিডিয়ার পেজে নজর রাখলেই দেখা মিলছে শাসক দলের কর্মী-সমর্থকরা করোনা যুদ্ধে সামিল তাঁদের প্রিয় নেত্রীকে নিয়ে নানান ছবি লেখা পোস্ট করছেন। অনেকেই সেই পোস্ট কুর্নিশ জানিয়ে শেয়ারও করছেন। দুর্যোগ রুখতে কখনও ভগবান রূপে , আবার কখনও বা সামাজিক দূরত্ব বজায়ে  নিজের হাতেই রাস্তায় নেমে  লক্ষণরেখার  বৃত্ত তৈরি করছেন । কখনও বা সারপ্রাইজ ভিজিটে পৌঁছে যাচ্ছেন হাসপাতলে। মানুষের পাশে থাকার বার্তা দিচ্ছেন । মমতা বন্দোপাধ্যায়কে নিয়ে প্রতিমুহূর্তে  দলের তরফে , নাগরিক সমাজের তরফে কিম্বা টিম পিকের পক্ষ থেকে করোনার  বিরুদ্ধে মরণ-বাঁচন লড়াইয়ে মুখ্যমন্ত্রীর মানবিক ভূমিকাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভেসে উঠছে নিত্যনতুন পোস্ট।

চলছে লকডাউন। গোটা দেশের মানুষের সামাজিক মেলামেশা বন্ধ।  তবে বাংলার একজন পাহাড়াদার হিসেবে যেভাবে করোনার বিরুদ্ধে লাগাতার লড়াই করে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী সেটাকে সামনে রেখেই এখন প্রচারে ঝড় তুলেছে তৃণমূলীরা। করোনা ভাইরাসের  বিরুদ্ধে মমতা সামনে থেকে যেভাবে সেনাপতির মতো লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন সেই ভূমিকাকেই প্রচারে সামনে আনতে চাইছে দল । তবে শুধু তৃণমূল শিবির নয়,  আইপিএস অফিসার ঋষিকেশ মীনা নিজের ফেসবুক পোস্টে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি ছবির সঙ্গে বাংলার মানচিত্র এঁকে রবিবার রাত সাড়ে এগারোটা নাগাদ লিখেছেন, 'মায়ের আঁচলের ছায়ায় সুরক্ষিত আমরা'। প্রসঙ্গত , যেভাবে মুখ্যমন্ত্রী সামনে থেকে গোটা করোনা পরিস্থিতির ওপর নজর রেখে চলেছেন  তাতে বিরোধীদেরও সেই অর্থে বিরোধিতামূলক কোনও পোস্ট অন্তত সোশ্যাল মিডিয়ায় নজরে আসেনি।

VENKATESWAR  LAHIRI 

Published by: Siddhartha Sarkar
First published: April 1, 2020, 3:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर