করোনা মোকাবিলায় প্রায় ৩ হাজার বন্দিকে প্যারোল ও অন্তর্বর্তী জামিনে ছাড়ার সিদ্ধান্ত

করোনা মোকাবিলায় প্রায় ৩ হাজার বন্দিকে প্যারোল ও অন্তর্বর্তী জামিনে ছাড়ার সিদ্ধান্ত

representative image

জেলে চাপ কমাতে এই সিদ্ধান্ত

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা মোকাবিলায় উদ্যোগী রাজ্য। জেলে চাপ কমাতে প্রায় ৩ হাজার বন্দিকে ছাড়ার সিদ্ধান্ত নিল সরকার। প্যারোল ও অন্তর্বর্তী জামিনে ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্যারোল,অন্তর্বর্তী জামিন ৩ মাসের জন্য কার্যকর। ৬ এপ্রিল পরবর্তী বৈঠকে বসবে কমিটি। বৈঠকে আরও বন্দি ছাড়া নিয়ে সিদ্ধান্ত হতে পারে।

    অব্যাহত রয়েছে করোনার তাণ্ডবলীলা। দেশ জুড়ে চলা লকডাউনের তিন দিনের মাথায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৪৮। শুক্রবার নতুন করে মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২৮ জন। ৩৯ জন আক্রান্তের সন্ধান মিলেছে কেরালায়। শুক্রবার রাতে এ রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ জন। এ পর্যন্ত করোনার প্রকোপে দেশে মৃত্যু হয়েছে ১৯ জনের। সুস্থ হয়ে বাড়িও ফিরে গিয়েছেন ৬৬ জন।

    করোনা সংক্রমণের ফলে দেশের অর্থনীতির অবস্থাও টলমল। কাজ বন্ধ বহু ক্ষেত্রে। এই পরিস্থিতির মোকাবিলায় শুক্রবার বেশ কিছু নিদান দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক।আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস সাংবাদিক বৈঠক করে শুক্রবার রেপো রেট কমানোর কথা জানান। তাঁর কথায়, ৭৫ বেসিস পয়েন্ট রেপোরেট কমানো হচ্ছে, ফলে রেপো রেট ধার্য হল ৪.৪। কমেছে রিসার্ভ রেপো রেটও।

    গোটা বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত ২৭ হাজারের বেশি। এরমধ্যে শুধুমাত্র ইতালিতেই মৃতের সংখ্যা ৯ হাজার ছাড়াল। বিশ্বে করোনা আক্রান্ত প্রায় ৫ লক্ষ ৯৬ হাজার। করোনায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩৩ হাজার ৫৭ জন।

    Published by:Rukmini Mazumder
    First published: