corona virus btn
corona virus btn
Loading

করোনা সতর্কতার জেরে বাসমালিকদের সর্বনাশ, রাস্তায় কম বাস নামানোর ভাবনা

করোনা সতর্কতার জেরে বাসমালিকদের সর্বনাশ, রাস্তায় কম বাস নামানোর ভাবনা

যাত্রী এত কম যে ডিজেলের খরচই উঠছে না। করোনার জেরে তেলের খরচ তুলতে হিমশিম খাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা।

  • Share this:

#কলকাতা: চারিদিকে করোনা সতর্কতা। অনেকেই ঘর ছেড়ে বেরোচ্ছেন না। এর আঁচ পড়েছে ধর্মতলা থেকে উত্তরবঙ্গগামী বাসে। যাত্রী এত কম যে ডিজেলের খরচই উঠছে না। করোনার জেরে তেলের খরচ তুলতে হিমশিম খাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। করোনা সতর্কতায় অনেকেই স্বেচ্ছায় ঘরবন্দি। ফলে রাস্তাঘাট শুনশান। উত্তরবঙ্গগামী দূরপাল্লার সরকারি বাসের তো সর্বনাশ। ডিজেলের খরচটুকুও উঠছে না।

দুরপাল্লার বাস ৷ অন্য সময় যেখানে টিকিট পেতে যেখানে কালঘাম ছুটে যায় সেখানে মাচি তাড়াচ্ছে বাস ৷ কোথাও মাত্র ১৪টা টিকিট বিক্রি হয়েছে তো কোনও বাসে মাত্র আটজন যাত্রী ৷ সংস্থার আধিকারিক অনিল অধিকারী বলেন, "মোট ৩৮টি বাস চলে এখান থেকে। এই সময়ে আমাদের কথা বলার ফুরসত থাকেনা। আর এখন দেখুন, আমরা মাছি তাড়াচ্ছি। যে বা যারা অগ্রিম টিকিট কেটেছিলেন তারা টিকিট বাতিল করে দিচ্ছেন।" একটু পরিসংখ্যানের দিকে চোখ রাখলেই পরিষ্কার হয়ে যাচ্ছে বাসের বাণিজ্যিক চিত্র।

কলকাতা-শিলিগুড়ি এসি বাস, ধর্মতলা থেকে শিলিগুড়ি যেতে ডিজেলের খরচ ৯ হাজার ৭৩৪ টাকা কিন্তু বুধবার যাত্রী সংখ্যা ছিল একেবারে শূন্য। নন এসি বাসে কলকাতা থেকে শিলিগুড়ি যেতে ডিজেলের খরচ ৯ হাজার ৩০০ টাকা ৷ গতকাল মাত্র ৮ জন যাত্রী নিয়েই ছুটল বাস ৷ টিকিট বিক্রি করে সরকারের ঘরে মাত্র ৪ হাজার টাকা বৃহস্পতিবারও এই ছবিটা পাল্টায়নি।

কলকাতা থেকে কোচবিহার, মালদহ, রায়গঞ্জ, বালুরঘাট, NBSTC’র সব রুটের বাসই ফাঁকা। বাধ্য হয়ে বাসের সংখ্যা কমিয়ে দেওয়ার কথা ভাবছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম।

First published: March 19, 2020, 2:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर