হোম /খবর /দেশ /
'অসময়ে ঘনিষ্ঠ হলাম, সম্পর্কের ভিত শক্ত হল', ট্রাম্পকে জবাব মোদির

'অসময়ে ঘনিষ্ঠ হলাম, সম্পর্কের ভিত শক্ত হল', ট্রাম্পকে জবাব মোদির

এক টুইটেই বরফ গলে জল মোদিৃ ট্রা্ম্পের মধ্যে

এক টুইটেই বরফ গলে জল মোদিৃ ট্রা্ম্পের মধ্যে

বুধবারই ফক্স চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প মোদির ভূয়সী প্রশংসা করেন। পরে টুইটেও লেখেন, এই বন্ধুত্ব মনে রাখা হবে।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: রাতারাতি বদলে গিয়েছে সম্পর্কের ভিয়েন। তিক্ততা পরিণত হয়েছে সৌহার্দ্যে। সৌজন্যে ম্যালেরিয়া ড্রাগ হাইড্রক্সিক্লোরোকুইন। বুধবার একাধিক বার নরেন্দ্র মোদির জয়গান গেয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এবার প্রত্যুত্তর দিলেন প্রধানমন্ত্রীও। এদিন ট্রাম্পের টুইটের জবাবে ফিরতি টুইটে তিনি লিখেছেন, "এটা বন্ধুত্ব আরও জোরালো করার সময়।"

এ দিন প্রধানমন্ত্রী জবাবি টুইটে লিখেছেন- "ঠিকই বলেছেন ট্রাম্প। এমন দুর্দিনে প্রকৃত বন্ধুরা আরও ঘনিষ্ঠ হয়। ভারত-মার্কিন সম্পর্ক সব থেকে শক্তিশালী হল।" তিনি আরও বলেন, " ভারত কোভিড-১৯ এর সঙ্গে যুদ্ধে মানবিকতার স্বার্থে সব রকম সাহায্য করবে।" এক সঙ্গে এই দুর্যোগ মোকাবিলার ডাক দেন তিনি।

ঘটনার সূত্রপাত গত মঙ্গলবার। ভারত ওষুধ রফতানি না করার সিদ্ধান্তে অনড় থাকায় ট্রাম্প হোয়াইট হাউজ থেকে বলেন, অবিলম্বে হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহ না করলে ভারতকে ফল ভুগতে হবে। চাপের মুখে ভারত সিদ্ধান্ত নেয়, মানবিক কারণে আক্রান্ত দেশগুলিতেই পাঠানো হবে এই ওষুধ। গুজরাটের তিনটি সংস্থাকে বরাত দেওয়া হয় হাইড্রোক্লোরোকুইন রফতানির। মোট ২কোটি ৯০ লক্ষ ডোজ ম্যালেরিয়া ড্রাগ পাঠানো হবে বলে স্থির হয়।

তার পর থেকেই গলছে বরফ। বুধবারই ফক্স চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প মোদির ভূয়সী প্রশংসা করেন। পরে টুইটেও লেখেন, এই বন্ধুত্ব মনে রাখা হবে।

Published by:Arka Deb
First published:

Tags: Corona Virus