Home /News /coronavirus-latest-news /
বহুমূল্যের বিদেশি গাড়ি বিক্রি করে মুমূর্ষু রোগীকে পৌঁছচ্ছেন অক্সিজেন সিলিন্ডার, যুবকের মানবিক মুখ

বহুমূল্যের বিদেশি গাড়ি বিক্রি করে মুমূর্ষু রোগীকে পৌঁছচ্ছেন অক্সিজেন সিলিন্ডার, যুবকের মানবিক মুখ

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৫ জুন থেকে এখনও পর্যন্ত ২৫০ পরিবারের হাঁতে তিনি অক্সিজেন সিলিন্ডার তুলে দিয়েছেন শাহনওয়াজ ।

  • Share this:

    #মুম্বই: চোখের সামনে বন্ধুর অন্তঃসত্ত্বা বোনকে মৃত্যুর কোলে ঢলে পড়তে দেখেন অক্সিজেনের অভাবে । তারপরে আর নিজেকে স্থির রাখতে পারেননি । বহু শখে কেনা এসইউভি বিক্রি করে দেন অক্সিজেন সিলিন্ডার কেনার জন্য । তবে নিজের আত্মীয় পরিজনদের জন্য নয় , তাঁর এই কাজ আত্মীয়, প্রতিবেশী থেকে সাধারণ মানুষ সকলের জন্য ।

    ৩১ বছরের যুবক শাহনওয়াজ শেখ মুম্বইয়ের বাসিন্দা । ৫ জুন থেকে এখনও পর্যন্ত ২৫০ পরিবারের হাতে তিনি অক্সিজেন সিলিন্ডার তুলে দিয়েছেন । যাঁদের পরিবারের কেউ না কেউ করোনা সংক্রমণের বিরুদ্ধে কঠিন লড়াই লড়ছেন । জানা গিয়েছে, তিনি এবং তাঁর বন্ধুরা সাধারণ মানুষকে অক্সিজেন সিলিন্ডার পাওয়ার বিষয়ে জানাতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন । শুধুমাত্র চিকিৎসকের প্রেসক্রিপশন থাকলেই শাহনওয়াজের সংগ্রহে থাকা সিলিন্ডার পেয়ে যান রোগীর পরিবার ।  তবে যদি কোনও রোগীর পরিবারের সকলেই যদি কোয়ারেন্টাইনে থাকেন ,  সেক্ষেত্রে যথাযথ সুরক্ষাবিধি মেনে তাঁর বাড়িতে পৌঁছে দেওয়া হয় সিলিন্ডার ।

    প্রসঙ্গত , ২০১১ সালে বিদেশি সংস্থার একটি দামি গাড়ি কেনেন শাহনওয়াজ শেখ । প্রিমিয়াম নম্বর প্লেট পেতে এবং সেই গাড়িকে মনের মতো করে সাজাতে খরচ করেছিলেন আরও কয়েক লক্ষ টাকা । নিজেই চড়তেন সেই গড়ি । কিন্তু লকডাউনে অসুস্থ মানুষের হাসপাতালে পৌঁছনোর বিষয় তাঁকে ভাবিয়ে তুলেছিল । ফলে তিনি ঠিক করেন তাঁর সাধের গাড়ি সাধারণ মানুষের কাজে লাগুক । যেমন ভাবা তেমন কাজ । সময় নষ্ট না করে লকডাউনের মধ্যে তার গাড়িকে অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহার করা শুরু করেন । সেভাবেই চলছিল । কিন্তু ২৮ মে ব্যবসায়ী বন্ধুর অন্তঃসত্ত্বা বোন অক্সিজেনের ওভাবে মারা যায় । পাঁচটি হাপাতাল ঘুরে অক্সিজেন এবং হাসপাতালে বেড মেলেনি । তারপরেই শাহনওয়াজ তাঁর গাড়ি বিক্রি করে, সেই অর্থ  দিয়ে অক্সিজেন সিলিন্ডার কিনে, তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেন ।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Coronavirus, Covid-19 Patients, Mumbai Man, Oxygen cylinders

    পরবর্তী খবর