Lockdown: করোনার বাড়বাড়ন্ত, মধ্যপ্রদেশের শহুরে এলাকায় শুক্র-সোম লডকাউন ঘোষিত

Lockdown: করোনার বাড়বাড়ন্ত, মধ্যপ্রদেশের শহুরে এলাকায় শুক্র-সোম লডকাউন ঘোষিত

করোনার বাড়বাড়ন্ত, মধ্যপ্রদেশের শহুরে এলাকায় শুক্র-সোম লডকাউন ঘোষিত

মধ্যপ্রদেশে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হয়েছে করোনা সংক্রমণের। বুধবার রাজ্যে নতুন করে ধরা পড়েছেন ৪,০৪৩ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা রোগী রয়েছে ৩,১৮,০১৪ জন। একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের।

  • Share this:

    #ভোপাল: দেশজুড়ে ভয়াবহ ভাবে করোনার (Corona) সংক্রমণ বৃদ্ধির জের। মধ্যপ্রদেশ সরকার ফের লকডাউনের (Lockdown) পথে হাঁটতে চলেছে। রাজ্যে করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ আটকাতে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান (Shivraj Singh Chouhan) লকডাউনের কথা ঘোষণা করেছেন। ঘোষণা করা হয়েছে, শুক্রবার ৯ এপ্রিল ২০২১ সন্ধে ৬টা থেকে সোমবার ১২ এপ্রিল ২০২১ ভোর ৬টা পর্যন্ত রাজ্যের সব শহরে লকডাউন থাকবে। পাশাপাশি, বহু জায়গায় কন্টেনমেন্ট জোনও তৈরি করা হচ্ছে।

    মধ্যপ্রদেশে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হয়েছে করোনা (Covid-19) সংক্রমণের। বুধবার রাজ্যে নতুন করে ধরা পড়েছেন ৪,০৪৩ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা রোগী রয়েছে ৩,১৮,০১৪ জন। একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের। এই নিয়ে মধ্যপ্রদেশে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৪.০৮৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২,১২৬ জন।

    দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৬ হাজার ১৯৮ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। ভাঙল ২০২০ সালের রেকর্ডও।

    এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ২৯ লক্ষ ২৮ হাজার ৫৭৪ জন। গত বছর দেশে ১৭ সেপ্টেম্বর সর্বাধিক করোনা সংক্রমণ দেখা গিয়েছে ছিল, সেই সময় একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৯৮,৭৯৫ রেকর্ড করা হয়েছিল। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পার করেছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর