corona virus btn
corona virus btn
Loading

ছেলে অসুস্থ, মা ছয় রাজ্য ঘুরে ২৭০০ কিমি পাড়ি দিলেন সন্তানের সঙ্গে দেখা করতে

ছেলে অসুস্থ, মা ছয় রাজ্য ঘুরে ২৭০০ কিমি পাড়ি দিলেন সন্তানের সঙ্গে দেখা করতে

যাত্রা পথে তাঁদের পেরোতে হয় মোট ছ’‌টি রাজ্য। কেরল, তামিলনাড়ু, কর্নাটক, মহারাষ্ট্র, গুজরাত ও শেষে রাজস্থান।

  • Share this:

#‌তিরুঅনন্তপুরম:‌ মায়ের বয়স ৫০ ছুঁয়েছে। কিন্তু ছেলের অসুস্থতার কথা শুনে আর থাকতে পারলেন না তিনি। ছুটে গেলেন ছেলের কাছে। ছয় রাজ্য ঘুরে, তিনদিন ধরে ২৭০০ কিমি পাড়ি দিলেন তিনি। লকডাউনের মধ্যেই দিন রাত এক করে গাড়িতে পাড়ি দিলেন এই বিপুল রাস্তা।

শিলাম্মা ভাসান আগেই জানতেন তাঁর ছেলে অর্জুন কুমার মায়োসিটিসে ভুগছেন। রাজস্থানের যোধপুরে এইমসে ভর্তি আছেন তিনি। হাসপাতাল থেকে হঠাৎই একদিন খবর দেওয়া হয় দেখা করার জন্য। খবর পেয়ে আর থাকতে পারেননি মা। তাই বেরিয়ে পড়েন তিনি, দুই আত্মীয়কে সঙ্গে নিয়ে। তিনদিন, টানা, গাড়িতে যাত্রা করে পৌঁছে যান ছেলের কাছে।

যাত্রা পথে তাঁদের পেরোতে হয় মোট ছ’‌টি রাজ্য। কেরল, তামিলনাড়ু, কর্নাটক, মহারাষ্ট্র, গুজরাত ও শেষে রাজস্থান। তিনি জানিয়েছেন, কোনও সমস্যা ছাড়াই ঈশ্বরের কৃপায় তিনি ছেলের কাছে পৌঁছে গিয়েছেন। তিনি ধন্যবাদ দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধর, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, কংগ্রেস নেতা ওমান চাণ্ডি সহ অনেককেই। তাঁদের সাহায্য ছাড়া লকডাউনের পাস জোগাড় করে যাওয়াটা অসম্ভব ছিল বলে বলে জানিয়েছেন তিনি।

রাজস্থানে পৌঁছে যাওয়ার পর তাঁকে সাহায্য করেঠেন ভিএইচপি সংগঠনের স্বেচ্ছাসেবকরাও। যোধপুর থেকে বিনামূল্যে একজন চালক জোগাড় করে দিয়েছেন তাঁরা। তবে চিন্তা একটাই, বাড়িতে রয়েছে অর্জুনের একবছরের ছেলে। তাই সুস্থ ভাবে বাড়ি ফিরতে চাইছেন তাঁরা।

First published: April 17, 2020, 9:12 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर