corona virus btn
corona virus btn
Loading

লক ডাউন থোড়াই কেয়ার! ভর দুপুরেও রাস্তায় লোক গিজগিজ করছে এই শহরে

লক ডাউন থোড়াই কেয়ার! ভর দুপুরেও রাস্তায় লোক গিজগিজ করছে এই শহরে
  • Share this:

#বর্ধমান: লক ডাউন চলছে। তাও আবার করোনা নামক মারণ ভাইরাস ঠেকাতে লক ডাউন। অথচ যেন হুঁশ নেই বাসিন্দাদের। সকাল সন্ধে বের হচ্ছিলেন অনেকেই। এবার ভর দুপুরেও ভিড় বর্ধমানের রাস্তায়। লক ডাউন থোড়াই কেয়ার! মঙ্গলবার এমনই ছবি ধরা পড়ল বর্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জনগেটে।

নিষেধাজ্ঞা অমান্য করে বাসিন্দাদের এভাবে ঘর থেকে বেরিয়ে আসার প্রবণতায় উদ্বিগ্ন জেলা প্রশাসনও। পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী বলেন, অনেকে কারণ ছাড়াই বাড়ি থেকে বেরিয়ে পড়ছেন। এটা একেবারেই কাম্য নয়। এতে করোনায় আক্রান্ত হওয়ার আশংকা থেকে যাচ্ছে। সবজি বা ওষুধ কেনার প্রয়োজনে যারা বের হচ্ছেন তাঁদের বলব, সব সময় সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন।

দিন যত যাচ্ছে ততই লক ডাউন ভেঙে রাস্তায় বেরিয়ে আসছেন বর্ধমানের বাসিন্দারা। তাদের ঘরে ফেরাতে সক্রিয়তা বাড়াচ্ছে পুলিশও। মঙ্গলবার ভর দুপুরে  বর্ধমানে ধরা পড়ল সেই ছবি। এদিন সকাল থেকেই রাস্তায় মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তা দেখে তৎপরতা বাড়ায় পুলিশ। পথ চলতি পুরুষ মহিলাদের ধরে ধরে রাস্তায় বের হওয়ার কারণ জানতে চায় পুলিশ। কোনও জরুরি প্রয়োজন ছাড়াই রাস্তায় বের হওয়ার অভিযোগে কয়েক জনকে আটকও করা হয়।

সচেতন বাসিন্দারা বলছেন, শহরের কার্জন গেট, বীরহাটা সহ মূল এলাকাগুলিতে পুলিশ থাকলেও শহরের বাকি এলাকাগুলিতে টহল নেই। সেই সুযোগে সকাল থেকে রাত পর্যন্ত বাড়ির বাইরেই থাকছেন অনেকেই। পাড়ায় পাড়ায় আড্ডা চলছে। তাস খেলা হচ্ছে। পুলিশের নজরদারি না থাকায়  কিছু কিছু জায়গায় চায়ের দোকানও খুলছে। সেখানে জটলা বাড়ছে। সব মিলিয়ে যে উদ্দেশ্যে এই লক ডাউন তা মান্যতা পাচ্ছে না। তাদের দাবি, এলাকায় এলাকায় মোটর সাইকেলে টহল দিক পুলিশ। বিনা প্রয়োজনে বাড়ির বাইরে যাচ্ছে যারা তাদের ঘর ঢোকানোর ব্যবস্থা হোক। তবেই করোনা নামক মারণ ভাইরাসের হাত থেকে রেহাই মিলবে।

Saradindu Ghosh

First published: April 8, 2020, 3:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर