করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় আরও ৪৪ জন চিকিৎসক ও ২২ জন নার্স নিয়োগ শিলিগুড়ির হাসপাতালগুলিতে

করোনা মোকাবিলায় আরও ৪৪ জন চিকিৎসক ও ২২ জন নার্স নিয়োগ শিলিগুড়ির হাসপাতালগুলিতে

শিলিগুড়ির পরিস্থিতি নিয়ে চিন্তিত স্বাস্থ্য দফতরের কর্তারা। আর তাই জরুরী ভিত্তিতে চিকিৎসক এবং নার্স নিয়োগ করা হচ্ছে।

  • Share this:

#শিলিগুড়ি: করোনা মোকাবিলায় শিলিগুড়ির হাসপাতালগুলোতে বাড়ানো হচ্ছে চিকিৎসক এবং নার্সের সংখ্যা! যাতে চিকিৎসা ব্যবস্থা নিয়ে কোনও প্রশ্ন না ওঠে। আজ, শনিবার শিলিগুড়ির করোনা পরিস্থিতি নিয়ে উত্তরকণ্যায় জরুরী বৈঠকের পর একথা জানান, উত্তরের করোনার ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্তা সুশান্ত রায়।

শিলিগুড়ির পরিস্থিতি নিয়ে চিন্তিত স্বাস্থ্য দফতরের কর্তারা। আর তাই জরুরী ভিত্তিতে চিকিৎসক এবং নার্স নিয়োগ করা হচ্ছে। চ্যাং ও ডিসান এই দুই কোভিড স্পেশাল হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ৪৪ জন চিকিৎসক এবং ২২ জন নার্স নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যেই ১৮ জন চিকিৎসক কাজে যোগ দিয়েছেন। সঙ্গে ল্যাব টেকনিশিয়ানও নিয়োগ করা হচ্ছে।

কেন সংক্রমণ বাড়ছে শিলিগুড়িতে? স্বাস্থ্য কর্তার সাফ জবাব, সঠিকভাবে লকডাউন মানেনি শিলিগুড়িবাসী। তারপর যোগ হয় পরিযায়ীদের ফিরে আসা। এই দুই মিলিয়ে সংখ্যাটা বাড়ছে। আজ তার ফল পেতে হচ্ছে। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হবে। মৃত্যুর সংখ্যাও বাড়ছে। যদিও বেশীরভাগই করোনা ছাড়া অন্য একাধিক রোগে আক্রান্ত ছিলেন। তবু কেন মৃত্যু হবে? তা ঠেকাতেই বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

একাধিক বিশেষজ্ঞ চিকিৎসক এই কাজে এগিয়ে আসছেন নিজে থেকেই। সকলে মিলেই মারণ করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ে অঙ্গীকারবদ্ধ। এছাড়া সচেতনতার অভাবও স্পষ্ট শিলিগুড়িতে। আর তাই স্বাস্থ্য বিধি না মানলে এবারে দাওয়াইয়ের পথে হাঁটবে প্রশাসন।  বেশ কয়েক ঘণ্টা রাস্তায় ঠায় দাঁড়িয়ে রাখা হবে নিয়ম ভঙ্গকারীকে। এমনকী জরিমানাও করা হবে। এতেও হুঁশ না ফিরলে অন্য পরিকল্পনা নেওয়া হবে। পাশাপাশি যত্রতত্র থুথু ফেলা বন্ধের দিকেও নজর রাখতে হবে। সবেতেই প্রয়োজন স্থানীয় মানুষদের সহযোগিতা। সচেতনতা বাড়লেই কমবে করোনার দাপট। করোনা মোকাবিলায় মানুষকে সচেতন করতে স্বাস্থ্য দফতর লিফলেট বিলি করবে। স্বাস্থ্য কর্তার দাবি, শিলিগুড়িকে ঠিক রাখতে হবে। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। তবে ডাক পাননি পর্যটনমন্ত্রী গৌতম দেব।

পার্থ প্রতিম সরকার

Published by: Siddhartha Sarkar
First published: July 4, 2020, 8:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर