corona virus btn
corona virus btn
Loading

বর্ধমান শহরে সংক্রমিত আরও ২ জন ! জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

বর্ধমান শহরে সংক্রমিত আরও ২ জন ! জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে
File Photo

এখনও পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় ১৪০টি এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। তার আশপাশের এলাকাকে বাফার জোন হিসেবে ঘোষণা করা হয়েছিল।

  • Share this:

#বর্ধমান: বর্ধমান শহরে নতুন করে দু’জন করোনা আক্রান্ত হওয়ায় উদ্বেগ বাড়ল। এই নিয়ে গত দু’দিনে বর্ধমান পৌরসভা এলাকায় তিন জন করোনা আক্রান্ত হলেন। গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় নতুন করে চার জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে,আক্রান্ত চার জনের মধ্যে দু’জন বর্ধমান পৌরসভা এলাকার বাসিন্দা এবং একজন মেমারি দু’নম্বর ব্লকের ৷ আরেকজন মঙ্গলকোটের ব্লকের বাসিন্দা রয়েছেন। তাদের সংস্পর্শে যারা এসেছেন তাদের তালিকা তৈরির কাজ চলছে। তাদের কোয়ারেন্টাইনে রেখে  শারীরিক অবস্থার উপর নজর রাখা হবে ৷ পাশাপাশি তাদের লালারসের  নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হবে।

শনিবার বর্ধমান শহরের ২৬ নম্বর ওয়ার্ডের একজন আক্রান্ত হন। তবে তার বাইরে রাজ্য থেকে আসা বা অন্য কোথাও যাওয়ার কোনও রেকর্ড নেই। বর্ধমান শহরেই থাকছিলেন ওই ব্যক্তি। তাই তিনি কী ভাবে আক্রান্ত হলেন তা ভেবে দেখছে স্বাস্থ্য দফতর। তাকে বর্ধমানের করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর নতুন করে বর্ধমান শহরে আরও দু’জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের একজনের বাড়ি শহরের ১২ নম্বর ওয়ার্ডে। অন্য জনের বাড়ি শহরের ১৪ নম্বর ওয়ার্ডে। তবে তারা দু’জনেই কলকাতা থেকে ফিরেছিলেন। আবার মঙ্গলকোটের ক্ষীরগ্রামে যিনি করোনা আক্রান্ত হয়েছেন, তিনি নিজের এলাকাতেই ছিলেন। কী ভাবে তাঁর দেহে করোনার সংক্রমণ ঘটল তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দফতর।

এই নিয়ে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮১ জন। এদের মধ্যে ১৭ জন করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ১৬১ জন করোনা হাসপাতালে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যুর কোনও খবর নেই। এখনও পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় ১৪০টি এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। তার আশপাশের এলাকাকে বাফার জোন  হিসেবে ঘোষণা করা হয়েছিল। উনিশটি এলাকায় এখন কন্টেইনমেন্ট  জোন রয়েছে। বাকি ১২১টি এলাকা থেকে কন্টেইনমেন্ট জোন তুলে নেওয়া হয়েছে।

শরদিন্দু ঘোষ

Published by: Siddhartha Sarkar
First published: July 6, 2020, 11:31 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर