corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমানে আরও চারজন করোনা পজিটিভের হদিশ ! আক্রান্ত এক অন্তঃসত্ত্বাও

পূর্ব বর্ধমানে আরও চারজন করোনা পজিটিভের হদিশ ! আক্রান্ত এক অন্তঃসত্ত্বাও

উদ্বিগ্ন প্রসূতি বিভাগের অন্যান্য রোগী ও তাদের আত্মীয়রা। ঘটনার জেরে প্রসূতি বিভাগ স্যানিটাইজ করার উদ্যোগ শুরু হয়েছে।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় আরও চারজন করোনা আক্রান্তের হদিশ মিলল। এর মধ্যে তিনজন বাইরের রাজ্য থেকে এসেছেন। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে এক অন্তঃসত্ত্বা করোনা আক্রান্ত হয়েছেন। এই ঘটনায় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে চাঞ্চল্য ছড়িয়েছে। উদ্বিগ্ন প্রসূতি বিভাগের অন্যান্য রোগী ও তাদের আত্মীয়রা। ঘটনার জেরে প্রসূতি বিভাগ স্যানিটাইজ করার উদ্যোগ শুরু হয়েছে। ওই রোগীর সংস্পর্শে আসা বাকিদেরও কোয়ারেন্টাইনে রেখে তাদের নমুনা পরীক্ষা করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। এই নিয়ে পূর্ব বর্ধমান জেলার ২৮ জন বাসিন্দা করোনা আক্রান্ত হলেন। কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে হল ১৭টি।

বীরভূম সীমানা লাগোয়া পূর্ব বর্ধমান জেলার আউশগ্রামের ভেদিয়ায় এক জন করোনা আক্রান্ত হয়েছেন। তিনি সম্প্রতি ভিন রাজ্য থেকে বাড়ি ফিরেছিলেন।বাড়ি ফেরার আগে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ওই ব্যক্তির নমুনা করোনা পজিটিভ বলে রিপোর্ট এসেছে। এরপরই ওই এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে। জেলা প্রশাসন জানিয়েছে, ওই ব্যক্তিকে দুর্গাপুরের সনকা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। বাঁশের ব্যারিকেড দিয়ে এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। ওই ব্যক্তির সংস্পর্শে আসা বাকিদেরও কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে এসে নমুনা পরীক্ষা করানো হবে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

বর্ধমান মেডিক্যালে ভর্তি প্রসূতির বাড়ি পশ্চিম বর্ধমানের বারাবনীর পানুরিয়া বাসস্ট্যান্ড এলাকায়। গতকাল, রবিবার তিনি বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। তাঁর নমুনা করোনা পজিটিভ বলে জানা গিয়েছে। তাঁকেও দুর্গাপুরের সনকা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর সংস্পর্শে আসা চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীদের কোয়ারেন্টাইনে পাঠিয়ে তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। প্রসূতি বিভাগ জীবাণুমুক্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে।

বর্ধমান শহরের সদরঘাট গোডাউন পাড়া এলাকার এক যুবক করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি কয়েকদিন আগেই ভিন রাজ্য থেকে ফিরেছিলেন। তখনই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার নমুনা করোনা পজিটিভ বলে জানা গিয়েছে।  ওই এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। ওই যুবককে দুর্গাপুরের সনকা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে। তার সংস্পর্শে আসা বাকিদেরও চিহ্নিত করে কোয়ারান্টিনে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে।অন্যদিকে, মেমারির সাতগেছিয়ার ঝিগড়া এলাকায় এক যুবক করোনা আক্রান্ত হয়েছেন। তিনিও ভিন রাজ্য থেকে ফিরেছিলেন। তাঁর নমুনা রিপোর্টও করোনা পজিটিভ। ওই এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। বাঁশের ব্যারিকেড দিয়ে পুরো এলাকা ঘিরে ফেলা হচ্ছে।

শরদিন্দু ঘোষ

Published by: Siddhartha Sarkar
First published: May 25, 2020, 3:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर