corona virus btn
corona virus btn
Loading

৫ এপ্রিল রাত ন’‌টায় ঘরের আলো বন্ধ করে বারান্দায় মোমবাতি, টর্চ নিয়ে আসুন:‌ মোদি

৫ এপ্রিল রাত ন’‌টায় ঘরের আলো বন্ধ করে বারান্দায় মোমবাতি, টর্চ নিয়ে আসুন:‌ মোদি

এখনও পর্যন্ত দেশে দু’‌হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ৫৩ জনের।

  • Share this:

#‌নয়া দিল্লি:‌  করোনা মোকাবিলায় এখন যুদ্ধকালীন পরিস্থিতিতে লড়াই করছে দেশ। আর সেই লড়াইয়ের বারবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বার্তা দিয়েছেন। বৃহস্পতিবার তিনি ঘোষণা করেছিলেন, তিনি শুক্রবার সকাল ন’‌টার সময় একটি ভিডিও বার্তা দেবেন দেশের মানুষের জন্য। সেই ভিডিওই প্রকাশ পেল এবার। তিনি ভিডিও বার্তায় জানালেন, ‘লকডাউনের সময় দেশের মানুষ যেমন অনুশাসনের পরিচয় দিয়েছেন, তা অভূতপূর্ব। আপনারা যেমন ভাবে ২২ মার্চ রবিরার করোনার যোদ্ধাদের ধন্যবাদ জানিয়েছিলেন, তা উদাহরণ হয়েছে। এই সংকটের মুহূর্তে দেশের শক্তির পরিচয় দিয়েছে দেশ।

আজ যখন দেশের কোটি কোটি মানুষ বাড়িতে আছেন, তখন কারোর মনে হতে পারে, আমি একা কী করব। এতবড় লড়াই তাঁরা একা লড়বেন কী করে?‌ কতদিন আর এভাবে থাকতে হবে? কিন্তু বিশ্বাস করুন, আমাদের মধ্যে কেউ একলা নয়। আমরা সবাই সবার সম্বল। আমাদের এখানে সাধারণ মানুষই ঈশ্বরের রূপ। আর এতবড় লড়াইয়ের সেই জনতারূপী বিরাট ঈশ্বরের দর্শন আমি রোজ পাচ্ছি। আমার পথ আরও স্পষ্ট হচ্ছে। করোনা অতিমারীর অন্ধকারের মধ্যে‌ থেকে আমাদের আলোর দিকে যেতে হবে। করোনা সংকটে যাঁরা সবচেয়ে বেশি প্রভাবিত সেই গরীব মানুষকে আশার দিকে নিয়ে যেতে হবে। আর সেই জন্য এই রবিরাব, ৫ এপ্রিল, করোনার সংকটের লড়তে আমাদের শক্তির পরিচয় দিতে হবে। এই ৫ এপ্রিল আমাদের মহাশক্তির জাগরণ করতে হবে। তাই ৫ এপ্রিল রাত ৯ টায়, আপনাদের ৯ মিনিট আমি চাই। আপনারা ওইদিন রাতে ঘরের সব লাইট বন্ধ করে আপনারা বারান্দায় দাঁড়িয়ে মোমবাতি, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালান‌। তবে এই আয়োজনের সময় কেউ একজোট হবেন না। নিজেরা নিজেরা এটি পালন করবেন’‌।

এখনও পর্যন্ত দেশে দু’‌হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ৫৩ জনের। ধীরে ধীরে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ছে করোনা। আর সেই করোনার আতঙ্ক রুখতেই দেশে ২১ দিনের লক ডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এই লকডাউন চলার কথা রয়েছে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত। তারপরও সাবধানে থাকার বার্তা মোদি আগেভাগেই দিয়ে রেখেছিলেন।

First published: April 3, 2020, 11:12 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर