আতঙ্কিত হবেন না, দোকানে দোকানে ভিড় জমিয়ে কেনাকাটা বন্ধ করুন : মোদি

আতঙ্কিত হবেন না, দোকানে দোকানে ভিড় জমিয়ে কেনাকাটা বন্ধ করুন : মোদি

এত বার করে সাবধান করার পরও মানুষ শুনছেন না। তারা বেরোচ্ছেন বাইরে।

  • Share this:

#নয়া দিল্লি: সারা বিশ্বে এখন একটাই আতঙ্ক। করোনা আতঙ্ক। সর্তক না হওয়ার জন্য ইতালি থেকে শুরু গোটা বিশ্বে ছড়িয়েছে করোনা। আমাদের দেশ ভারতও আক্রান্ত এই ভাইরাসে। কিন্তু ভারতে যাতে এই রোগ ছড়িয়ে না পড়ে বেশি মাত্রায় সেই জন্য সরকার অনেকগুলি ব্যবস্থা নিয়েছেন। কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার মিলিতভাবে এই ভাইরাসকে রুখতে চেষ্টা চালাচ্ছেন। আজ ভারতের প্রধানমন্ত্রী ২১ দিনের জন্য গোটা দেশকে লকডাউন ঘোষণা করেন। তিনি বার বার করে মানুষকে বলেছেন বাড়ি থেকে না বেরোতে।

এত বার করে সাবধান করার পরও মানুষ শুনছেন না। তারা বেরোচ্ছেন বাইরে। বিশেষ করে সকলের একটাই চিন্তা যদি বাজারে খাবার না থাকে। তাই গোটা দেশের মানুষ দোকানে দোকানে ভিড় জমিয়ে ফেলছেন। সকলে আতঙ্কিত হয়ে বাজার করছেন। কিন্তু মোদি সরকার বলেছেন আতঙ্কিত হবেন না। আপনারা সঠিক সময়ে খাবার পেয়ে যাবেন। মুদি দোকান খোলা রাখা হবে। নরেন্দ্র মোদি আজ তাঁর ট্যুইটারে একটি পোস্ট করে লেখেন, "দোকানে দোকানে ভিড় জমানো একদম উচিত নয়। এতে করোনা ছড়ানোর সম্ভাবনা অনেক বেশি। দয়াকরে আতঙ্কিত হয়ে কেনাকাটা করবেন না। প্যানিক বায়িং করবেন না। আমি সকল রাজ্য সরকারকে বলছে মানুষের অতি আবশ্যক জিনিষের যোগান ঠিক রাখতে।" কি কি জিনিষ পাওয়া যাবে তার একটা লিস্টও শেয়ার করেন তিনি।

সরকার যখন এভাবে মানুষকে বারণ করছে, তখন সরকারের কথা শুনুন। কেনাকাটা করতে গিয়ে, অহেতুক ভিড় জমিয়ে নিজেদের এবং দেশের বিপদ ডেকে আনবেন না।

First published: March 24, 2020, 11:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर