corona virus btn
corona virus btn
Loading

ভয়ঙ্কর ছবি!‌ বা‌ড়ি ফিরতে চেয়ে মুম্বইয়ের বান্দ্রায় পরিযায়ী শ্রমিকদের ভিড়!‌ লাঠি চালাল পুলিশ

ভয়ঙ্কর ছবি!‌ বা‌ড়ি ফিরতে চেয়ে মুম্বইয়ের বান্দ্রায় পরিযায়ী শ্রমিকদের ভিড়!‌ লাঠি চালাল পুলিশ

এদের মধ্যে অনেকেই বাংলার শ্রমিক রয়েছেন।

  • Share this:

#‌মুম্বই:‌ দীর্ঘদিন ধরে আটকে পড়েছেন তাঁরা। আজ প্রধানমন্ত্রীর ঘোষণা করেছেন ৩ মে পর্যন্ত লকডাউন চলবে দেশে। তাই বাড়ি ফেরার আর কোনও আশা নেই। ধৈর্য চ্যুত হয়ে পথে নেমে তাঁদের বাড়ি ফেরানোর দাবি তুললেন মুম্বইয়ের পরিযায়ী শ্রমিকেরা। প্রায় এক হাজার শ্রমিক মঙ্গলবার দুপুরের পর জমা হলেন মুম্বইয়ের বান্দ্রা বাস স্ট্যান্ডে। শেষে ভিড় সামলাতে পুলিশকে লাঠি চার্জ করতে হল। ‌এঁদের মধ্যে বেশিরভাগেরই বাড়ি উত্তর প্রদেশ ও পশ্চিমবঙ্গে।

সরকার ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাহায্য এই ক’‌দিন খাবার জুটে গেলেও দিন কেটেছে কষ্টে। তাঁরা বেশিরভাগই পাশের একটি বস্তিতে আছেন বাড়ি ভাড়া করে। ইচ্ছা থাকলেও উপায় নেই তাঁদের বাড়ি ফেরার। তাই বাধ্য হয়ে পথে নেমেছেন তাঁরা। একজন শ্রমিক নাম না করে জানিয়েছেন, ‘‌আমাদের কাছে টাকা পয়সা নেই। খাবার নেই। এই পরিস্থিতিতে এখানে আমরা কিছুতেই থাকতে পারব না। আজ প্রধানমন্ত্রী যা ঘোষণা করেছেন, তাতে আমরা মোটেই খুশি নই।’‌

মালদহের বাসিন্দা আসাদুল্লা শেখ বলেছেন, ‘‌প্রথম ধাপের লকডাউনে দিন কাটাতে আমাদের যা সঞ্চিত অর্থ ছিল, তা সব ব্যয় হয়েছে। আর আমাদের কিছুই নেই। এরপর তো না খেতে পেয়ে মরতে হবে। আমরা চাই আমাদের যেন বাড়ি ফিরে যাওয়ার ব্যবস্থা করা হয়।

ঘটনার পরেই এলাকায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যায় পুলিশ। আইন শৃঙ্খলা কড়া হাতে রক্ষা করা হবে জানিয়েছে প্রশাসন।

First published: April 14, 2020, 6:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर