corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমানের আউশগ্রামের পর এবার করোনা আক্রান্তের হদিশ পূর্বস্থলীতে!

পূর্ব বর্ধমানের আউশগ্রামের পর এবার করোনা আক্রান্তের হদিশ পূর্বস্থলীতে!

মুম্বই ফেরত এক পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। তিনি পূর্বস্থলী থানার হামিদপুরের বাসিন্দা।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমানে আউশগ্রামের পর এবার করোনা আক্রান্তের হদিশ পূর্বস্থলীতে। মুম্বই ফেরত এক পরিযায়ী  শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। তিনি পূর্বস্থলী থানার হামিদপুরের বাসিন্দা। ওই এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষনা করা হয়েছে বলে জানিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব কুমার রায়। পুলিশ ওই এলাকায় বাঁশের ব্যারিকেড দেওয়ার কাজ শুরু করেছে। ওই এলাকায় তিন কিলোমিটার পরিধি এলাকা নিয়ে কন্টেইনমেন্ট জোন হচ্ছে। ওই এলাকার বাসিন্দারা একুশ দিন এলাকার বাইরে যেতে পারবেন না। বাইরের বাসিন্দাদের জন্য ওই এলাকায় প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে,  মুম্বই ফেরত এক পরিযায়ী  শ্রমিকের দেহে করোনার সংক্রমণ মিলেছে।  গত বুধবার একটি গাড়ি ভাড়া করে মুম্বই থেকে সাতজন শ্রমিক এরাজ্যে নিজেদের বাড়িতে ফেরেন। সেদিন পশ্চিম বর্ধমান জেলায় ঢোকার মুখে  আসানসোলে সীমানায় সেই শ্রমিকদের করোনা পরীক্ষার জন্য  সোয়াব সংগ্রহ করা হয়। আজ বিকালে তাদের মধ্যে একজনের রিপোর্ট পজিটিভে হয়েছে।তিনি পূর্বস্থলীর হামিদপুরের বাসিন্দা। রিপোর্ট আসার পরই করোনা আক্রান্ত ওই যুবককে  দুর্গাপুরে কোভিড হাসপাতালে  নিয়ে যাওয়া  হয়েছে। আক্রান্তের সংস্পর্শে  এসেছে এরকম দশ জনকে  চিহ্নিত করে  তাদের  বর্ধমানে প্রিকোভিড হাসপাতালে  পাঠানো হয়েছে। আর যাঁরা ওই যুবকের সংস্পর্শে এসেছেন তাঁদেরও চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

এদিনই পূর্ব বর্ধমানের  আউশগ্রামের উক্তা অঞ্চলের গঙ্গারামপুরকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষনা করেছিল প্রশাসন। সেখানের এক যুবক করোনায় আক্রান্ত হয়েছেন। ওই যুবকের সপ্তাহে দুদিন ডায়ালিসিসের প্রয়োজন হয়। গত ১২ মে তিনি ডায়ালিসিসের জন্য বোলপুর সিয়ান হাসপাতালে গিয়েছিলেন। সেদিনই  ওই হাসপাতালে ডায়ালিসিসের পাশাপাশি করোনা পরীক্ষার জন্য তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার তিনি ফের ডায়ালিসিস করানোর জন্য ওই হাসপাতালে গিয়েছিলেন। শনিবার তাঁর নমুনা রিপোর্টে করোনা পজিটিভ মেলে। এখন পর্যন্ত এই জেলার এগার জন বাসিন্দা করোনা আক্রান্ত হলেন। একই দিনে জেলার করোনা মানচিত্রে নতুন দুটি জায়গা কন্টেইনমেন্ট জোন হিসেবে উঠে আসায় উদ্বেগ বেড়েছে জেলার বাসিন্দাদের মধ্যে।

Published by: Siddhartha Sarkar
First published: May 17, 2020, 11:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर